• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রমজানে সাশ্রয়ী দামে পণ্য বিক্রি করবে টিসিবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ এপ্রিল ২০১৮, ১৯:৩২

আসন্ন রমজানে বাজারমূল্য স্থিতিশীল রাখতে খোলা বাজারে সাশ্রয়ী দামে পণ্যসামগ্রী বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ(টিসিবি)। বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় একথা জানানো হয়েছে ।

বৃহস্পতিবার সংসদ ভবনে কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, রমজানে উপলক্ষে টিসিবির পরিকল্পনা অনুযায়ী, চিনি ২ হাজার মেট্রিক টন, মশুর ডাল ১ হাজার ৫০০ মেট্রিক টন, তেল ১ হাজার মেট্রিক টন বা ১০ লাখ ৮৬ হাজার ৯৫৭ লিটার, ছোলা ১ হাজার ৯৫৫ মেট্রিক টন এবং খেজুর ১০০ মেট্রিক টন কেনার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন :ট্রাম্পীয় মেদ ঝরছে শেয়ারবাজারে
--------------------------------------------------------

আরও জানানো হয়, অস্ট্রেলিয়া হতে আমদানি করা ছোলা ও মশুর ডাল দ্রুতই চট্টগাম বন্দরে এসে পৌঁছাবে এবং তা খালাস করে টিসিবির সব আঞ্চলিক কার্যালয়ে গুদামজাত করা হবে। রমজানে সব বিভাগীয় ও জেলা শহরে ১৮৭টি ট্রাকের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রয় করার পরিকল্পনা রয়েছে।

এসময় বলা হয়, ডিলারের মাধ্যমে টিসিবির এসব পণ্য বিক্রি করা হবে। রমজানে পণ্যের দাম যেন স্থিতিশীল থাকে, সেজন্য জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মনিটরিং করবে।

সভায় আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, মো. ছানোয়ার হোসেন, লায়লা আরজুমান বানু এবং মোহাম্মদ হাছান ইমাম খাঁন।

আরও পড়ুন :

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রমজান মাসে ৪ বিশেষ আমল
সেহরিতে মসজিদের মাইকে অনবরত ডাকাডাকি, যা বললেন আহমাদুল্লাহ 
সময় বাড়ায় মেট্রোরেলে স্বস্তি, রাতেও যাত্রীর চাপ
রাজধানীর যেসব স্থানে কৃষকের দামে মিলবে তরমুজ
X
Fresh