• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

৬০ কোটি টাকার শেয়ার ছাড়বে স্টার সিরামিকস

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ মার্চ ২০১৮, ১৭:৪৮ | আপডেট : ৩১ মার্চ ২০১৮, ১৭:৫৪
পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করে ব্যবসা সম্প্রসারণ করতে চায় স্টার সিরামিকস লিমিটেড। আর এ লক্ষে শেয়ার ছেড়ে কোম্পানিটি ৬০ কোটি টাকা উত্তোলন করবে।

বৃহস্পতিবার রাজধানীর রেডিসন হোটেলে অনুষ্ঠিত আইপিওর রোড শো’তে কোম্পানিটি এসব তথ্য জানায়।

বুক বিল্ডিং পদ্ধতিতে বাজারে আসবে কোম্পানিটি। এর অংশ হিসেবে রোড শোর মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের কাছে কোম্পানিটির বিভিন্ন দিক এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হয়।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমতি পেলে প্রথমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে। পরে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘যেকোনো মূল্যে কোচিং বন্ধ করতে হবে’
--------------------------------------------------------

যে দামে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত কোটার শেয়ার বিক্রি শেষ হবে, সে দাম থেকে ১০ টাকা কমে জনসাধারণের কাছে শেয়ার বিক্রি করার প্রস্তাব দেয়া হবে।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থের মধ্যে ৪৩ কোটি ৩১ লাখ টাকা ব্যয় করা হবে স্যানিটারি ওয়্যার প্লান্ট নির্মাণের জন্য। ঋণ পরিশোধ করা হবে ১৩ কোটি ১৯ লাখ টাকা। আর আইপিও বাবদ খরচ করা হবে সাড়ে ৩ কোটি টাকা।

কোম্পানির প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য হবে ১০ টাকা।

রোড শোতে কোম্পানির চেয়ারম্যান সৈয়দ একে আনোয়ারুজ্জামান বলেন, পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করে আমরা ব্যবসা সম্প্রসারণ করতে চাই। কারণ অভ্যন্তরীণ বাজারে টাইলসের ১৬ ভাগ এবং স্যানিটারি ওয়্যারে ৯ ভাগ স্টার সিরামিকের দখলে।

তিনি বলেন, আমাদের পণ্য বিদেশে রপ্তানি হচ্ছে। গুণগত মানের পণ্য উৎপাদন করায় আমাদের বাজার চাহিদা অনেক বেশি।

এসময় কোম্পানির এমডি কামার-উজ-জামান, ইস্যু ম্যানেজার রুটস্ ইনভেস্টমেন্ট লিমিটেডের এমডি মোহাম্মদ সারওয়ার হোসেন,  আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের এমডি মোহাম্মদ সোহেল রহমান ও ‘রেজিস্ট্রার টু দ্য ইস্যু গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেডে’র এমডি রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: 

এসআর/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়