ল্যাপটপ রপ্তানি শুরু করল ওয়ালটন

প্রকাশ | ২৪ মার্চ ২০১৮, ১৪:০৯ | আপডেট: ২৪ মার্চ ২০১৮, ১৪:৩৫

আরটিভি অনলাইন ডেস্ক

বিশ্ববাজারে প্রবেশ করলো ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওয়ালটন ল্যাপটপ। শুরুতে রপ্তানি হচ্ছে নাইজেরিয়ায়। পর্যায়ক্রমে যাবে নেপাল, ভুটান এবং পূর্ব তিমুরসহ বিশ্বের বিভিন্ন দেশে।

নাইজেরিয়ায় ল্যাপটপ রপ্তানি কার্যক্রম উদ্বোধন উপলক্ষে গত বুধবার নাইজেরিয়ার একটি প্রতিষ্ঠানের সঙ্গে ওয়ালটনের আনুষ্ঠানিক চুক্তি হয়েছে।

ওইদিন বিকেলে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘ইনঅগোরেশন সিরিমনি অব ওয়ালটন ল্যাপটপ এক্সপোর্টেশন’ শীর্ষক অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

--------------------------------------------------------
আরও পড়ুন: মধ্য ও পূর্ব ইউরোপ থেকে ব্যবসা গুটাচ্ছে টেলিনর
--------------------------------------------------------

ওয়ালটনের পক্ষে রপ্তানি চুক্তিতে স্বাক্ষর করেন ওয়ালটন ডিজি-টেক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম। নাইজেরিয়ার পক্ষে ছিলেন আমদানিকারক প্রতিষ্ঠান ওয়েস্টার্ন বেজ নাইজেরিয়া লিমিটেডের পরিচালক ডেভিড নোনে। এসময় উপস্থিত ছিলেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম শামসুল আলম।

ওয়ালটনকে অভিনন্দন জানিয়ে অর্থমন্ত্রী বলেন, সরকারের নীতিসহায়তা কাজে লাগিয়ে ওয়ালটন এগিয়ে যাচ্ছে। অল্প সময়ের মধ্যে তারা প্রযুক্তিপণ্য উৎপাদন করে দেশ-বিদেশে সুনাম কুঁড়িয়েছে। দ্রুততম সময়ের মধ্যে রপ্তানিকারক হিসেবে আবির্ভূত হয়েছে। কম্প্রেসার এবং ল্যাপটপের মতো মানসম্পন্ন নতুন প্রযুক্তির বৃহৎ পণ্য উৎপাদনের তারা সফল হয়েছে। আশা করি উত্তরোত্তর তাদের অগ্রযাত্রা বেগবান হবে।

আরও পড়ুন: 

এসআর