• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সফল ৬ নারীকে ওয়েন্ডের সম্মাননা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ মার্চ ২০১৮, ১৭:৩০

নারীকে উন্নয়নের মূল শ্রোতধারায় সম্পৃক্ত করার মাধ্যমে নারী উদ্যোক্তা সৃষ্টি, উদ্যোক্তা ব্যবসায়ীদের সহায়তা প্রদান করে আসছে উইমেন এন্টারপ্রিনিওয়ার্স নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (ওয়েন্ড)।

নারীকে আর্থিকভাবে সক্ষম করে গড়ে তোলার মাধ্যমে নারীর ক্ষমতায়নে নেটওয়ার্ক গড়ে তোলা ও কর্মক্ষেত্রে সাফল্য অর্জনে সহায়তার পাশাপাশি উৎসাহ প্রদান করে আসছে প্রতিষ্ঠানটি।

এরই ধারাবাহিকতায় আন্তর্জাতিক নারী দিবসে বিভিন্ন ক্ষেত্রে সফল ৬ নারীকে সম্মাননা প্রদান করেছে ওয়েন্ড।

বৃহস্পতিবার রাজধানীর আইবিএ অ্যালামনাই ক্লাবে ‘প্রেস ফর প্রোগ্রেস’ অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননাপ্রাপ্তরা হলেন- মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. সোহেলা আহম্মদ, স্থপতি নুজহাত জেরিন, ফ্যাশন ডিজাইনার সাবিনা পান্নি, আইনজীবী নাহিদ মাহতাব, সরকারি কর্মকর্তা নাহিদা সোবহান ও সাংবাদিক সামিয়া রহমান।

অনাড়ম্বর অনুষ্ঠানে অতিথিরা তাদের হাতে সম্মাননা তুলে দেয়া হয়। অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তরা সাফল্যেও চূড়ায় উঠার গল্প তুলে ধরেন।

আইনজীবী নাহিদ মাহতাব বলেন, আইন পেশাটা মূলত পুরুষতান্ত্রিক। এখানে সারা দিন চেম্বার করার পর রাতের বেলায়ও কাজ করতে হয়। আইন পেশায় নারী আইনজীবীদের গ্রহণযোগ্যতা সেইভাবে নেই। বিচার প্রার্থীরা ভাবে নারী আইনজীবীদের কাছে গেলে তারা বিচার সেভাবে পাবেন কিনা। সেক্ষেত্রে আমাদের যোগ্যতা, মেধা দিয়ে প্রমাণ করতে হয় আমরাও পারি। এ সম্মাননার মাধ্যমে নারীরা এ পেশায় আসতে উৎসাহ পাবেন।

ওয়েন্ড’র প্রেসিডেন্ট ড. নাদিয়া বিনতে আমিন বলেন, সাধারণত দেখা যায় যারা সাফল্যের চূড়ায় তাদের সব সময় সম্মাননা দেয়া হয়। ওয়েন্ড’র পক্ষ থেকে প্রথমবারের মতো আন্তর্জাতিক নারী দিবসে সফল নারীদের সম্মাননা দেয়া হচ্ছে।

৬ ক্যাটাগরিতে কেন তাদের বেচে নেয়া হলো এ বিষয়ে ওয়েন্ড’র প্রেসিডেন্ট বলেন, ৬ ক্যাটাগরির মধ্যে সকলে নিজস্ব কর্মক্ষেত্রে বিশেষ অবদান রেখে চলেছেন। এ মধ্য বয়সে এসেই তারা যথেষ্ট সফল। এত দূর আসতে যাদের অনেক বাঁধা পেরিয়ে আসতে হয়েছে তাদের সাধুবাদ জানাতে এ সম্মাননা। তাদের অর্জনের জন্যই তারা যোগ্য পুরস্কার পেয়েছেন। যারা নিরবে কাজ করে যাই, যারা সফল কিন্তু তাদেরকে কেউ সেইভাবে চেনে না তাদের আজকে সম্মাননা দেয়া হয়। ওয়েন্ড’র উদ্যোগ অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে ওয়েন্ড’র উপদেষ্টা ও থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনিম সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্মাননাপ্রাপ্তদের শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে আইবিএ অ্যালামনাই ক্লাবের নারী সদস্য, ওয়েন্ড এর সদস্যরা উপস্থিত ছিলেন।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রেনের ইঞ্জিনে ঝুলছিল অজ্ঞাত নারীর মরদেহ
নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা
নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অনৈতিক সম্পর্ক, অতঃপর...
ডিবি কার্যালয়ে এসেও কাণ্ড ঘটিয়েছেন মাতাল নারীরা
X
Fresh