চট্টগ্রাম বাণিজ্যমেলায় লিনেক্সে উপচেপড়া ভিড়

প্রকাশ | ১০ মার্চ ২০১৮, ১৭:৫৪ | আপডেট: ১০ মার্চ ২০১৮, ২১:০৭

আরটিভি অনলাইন রিপোর্ট

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার পর এবার চট্টগ্রাম মাতাচ্ছে বিশ্বমানের ব্র্যান্ড লিনেক্স। গত সপ্তাহে শুরু হওয়া চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলায় ব্র্যান্ডটির প্যাভিলিয়নে সাড়া মিলছে চোখে পড়ার মতো। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দর্শনার্থীদের ভিড়ে অনেকটা হিমশিম খেতে হচ্ছে স্টলকর্মীদের।   

জীবনের প্রেরণায় লিনেক্স। এই প্রতিশ্রুতিকে আরও এগিয়ে নিতে এবং সাধ্যের মধ্যে সাশ্রয়ী দামে ঘরে ঘরে পণ্য পৌঁছে দিতে চায় প্রতিষ্ঠানটি। এ লক্ষ্যে পণ্যের প্রচার ও প্রসারে এবারও চট্টগ্রাম বাণিজ্যমেলায় হাজির হয় লিনেক্স।

মাসব্যাপী এ মেলার ২০১, ২০২ ও ২০৩ নং প্যাভিলিয়ন নিয়েছে প্রতিষ্ঠানটি। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত স্টলে ভিড় জমাচ্ছেন ক্রেতা-দর্শনার্থীরা। কেউ পণ্য দেখছেন, আবার কেউ কিনছেন। কেউবা আবার স্টলের মধ্যে সেলফি তুলছেন।

এবারের মেলায় এনার্জি সেভিং রেফ্রিজারেটর, স্মার্ট এলইডি টিভি, ইকো ফ্রেন্ডলি এয়ার কন্ডিশনার, অটোমেটিক ওয়াশিং মেশিনসহ সব ধরনের ইলেক্ট্রনিক্স পণ্য নিয়ে এসেছে লিনেক্স ব্র্যান্ড। পাওয়া যাচ্ছে মাইক্রোওয়েভ ওভেন, আন্তর্জাতিক মানের ব্লেন্ডার, প্রেসার কুকার, রাইসকুকার, গ্যাসকুকার, কিচেন চিমনি, স্যান্ডউইচ মেকার, রুটি মেকার, ইলেকট্রিক কেটলি ও চুলা।

--------------------------------------------------------
আরও পড়ুন: অগ্রণী ব্যাংক পুরস্কার পেলেন ৩৯ শিশুসাহিত্যিক
--------------------------------------------------------

লিনেক্স কর্মীরা জানান, এখন মেলার প্রথম সপ্তাহ চলছে। তাই মেলা এখনও জমে ওঠেনি। সকালের দিকে কম ভিড় থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রতিদিনই বাড়ছে ভিড়। লিনেক্সের প্যাভিলিয়নেও সকালের দিকে কম লোক ছিল। তবে দুপুর গড়ানোর পর থেকে ভিড় বাড়তে শুরু করে। কেউ পণ্য দেখছেন, কেউ কিনছেন। ব্লেন্ডার, ফ্রিজ ও এলইডি টিভি। বলা যায়, বিকেলের দিকে ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে।

লিনেক্স এর চিফ অপারেটিং অফিসার গোলাম শাহরিয়ার কবীর জানান, লিনেক্স ইলেক্ট্রনিক্স নিয়ে এসেছে নতুন মডেলের হাই ভোল্টেজ রেঞ্জ (এইচভিআর) এর রেফ্রিজারেটর। যা মেলা থেকে সাশ্রয়ী দামে কিনতে পারবেন ক্রেতারা।

তিনি আরটিভি অনলাইনকে জানান, রিসার্চ ও ডেভেলপমেন্টের মাধ্যমে লিনেক্স ইলেক্ট্রনিক্সের পণ্যগুলো দেশে নিয়ে আসা হয়েছে। লিনেক্সের পণ্য তাই বাংলাদেশের আবহাওয়া উপযোগী।

উল্লেখ্য, বাংলাদেশে বেসরকারি উদ্যোগে এটিই বড় আন্তর্জাতিক বাণিজ্যমেলা। চিটাগাং চেম্বার আয়োজিত পোলোগ্রাউন্ড মাঠে চলছে এই মেলা। এবারের মেলায় সাড়ে চারশ’র বেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।   

আরও পড়ুন: 

এসআর/পি