• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

পণ্যের ডেলিভারি নিরাপত্তায় ‘রিং’ কিনছে অ্যামাজন

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫৬ | আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:০৪
দ্রুত গতিতে এগুচ্ছে ই-কমার্স কোম্পানি অ্যামাজন। বিশ্বের অন্যতম বড় বাজার মূলধনের কোম্পানি অ্যাপলকে আগামী এক দেড় বছরে টেক্কা দিতে পারে বলে মনে করেন অনেকেই।

এবার সেই ধারাকে আরও বেগবান করতে ১০০ কোটি ডলারের বেশি মূল্যে ‘রিং’ কিনে নিচ্ছে কোম্পানিটি।

ধরুন, আপনার বাড়ির দরজা বন্ধু-বান্ধব কিংবা পরিবারের সদস্যদের প্রায় সবার জন্যই উন্মুক্ত থাকে। কিন্তু কিছু মানুষ নিশ্চয়ই ভেতরে প্রবেশের অনুমতি পায় না। এক্ষেত্রে কাকে আপনি অনুমতি দিচ্ছেন এবং কাকে দিচ্ছেন না, তা নিয়ন্ত্রণ করা কঠিন বিষয় হয়ে দাঁড়ায়। আর এ কঠিন কাজটিকেই সহজ করার জন্য আছে স্মার্ট ডোরবেল।

এই স্মার্ট ডোরবেলই তৈরি করে রিং।

অ্যামাজন বলছে, গ্রাহক বাড়িতে না থাকা সত্ত্বেও পণ্য পৌঁছে দিতে যে প্রযুক্তি বেছে নেয়া হয়েছে, তাতে সহায়তা করবে  রিং। উন্নত সেবা দিয়ে গ্রাহকের ঘরকে আরও নিরাপদ রাখবে কোম্পানিটি। দরজার সামনে কেউ আসছেন কিনা, তিনি ঘরে ঢুকছেন কিনা- তা গ্রাহককে সরাসরি ভিডিওর মাধ্যমে স্মার্টফোনে জানিয়ে দেবে রিংয়ের ডোরবেল।

এর আগেও অ্যামাজন অ্যালেক্সা তহবিল থেকে রিং-এ বিনিয়োগ করেছিল। এছাড়া গত ডিসেম্বরে রিং এর প্রতিদ্বন্দ্বী কোম্পানি বিলিংকে কিনে নেয় অ্যামাজন। বিলিংকও একই ধরনের সেবা দিয়ে থাকে।

তবে রিংকে কিনে অ্যামাজন আসলে কত টাকা গুণছে তা সুনির্দিষ্ট জানায়নি ই-কমার্স প্রতিষ্ঠানটি। এমনকি অধিগ্রহণের পর রিং স্বতন্ত্রভাবে ব্যবসা করবে নাকি অ্যামাজনের সঙ্গে ব্যবসা করবে তা জানানো হয়নি।

এসআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়