• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ফ্রিল্যান্সারদের জন্য নতুন কার্ড আনলো ব্যাংক এশিয়া

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৩২ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫১
মাস্টারকার্ড ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার সার্ভিসেসের (বেসিস) সহযোগিতায় দেশে প্রথমবারের মতো ‘স্বাধীন’ নামের ফ্রিল্যান্সার কার্ড নিয়ে এসেছে ব্যাংক এশিয়া লিমিটেড। 

সোমবার রাজধানীর একটি হোটেলে এ কার্ডের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, ফ্রিল্যান্সাররা এখন থেকে এ কার্ডের মাধ্যমে সরাসরি বৈধ উপায়ে তাদের আন্তর্জাতিক নিয়োগদাতাদের কাছ থেকে আয়ের অর্থ গ্রহণ করতে পারবে। মাস্টারকার্ডের স্থানীয়ভাবে ইস্যু করা এ কার্ডের মাধ্যমে ফ্রিল্যান্সার অতি সহজে, নিরাপদ ও নির্বিঘ্নে বৈদেশিক মুদ্রায় তাদের কাজের অর্থ গ্রহণ করতে পারবেন।

‘স্বাধীন’ এ কার্ডে ফ্রিল্যান্সাররা তাদের আয়ের ৭০ শতাংশ পর্যন্ত মার্কিন ডলারে রাখতে পারবেন, যা পরবর্তীতে অনলাইনে কেনাকাটাসহ বিভিন্ন কাজে ব্যবহার করতে পারবেন।

বর্তমানে বাংলাদেশে প্রায় ৬ লাখ ৫০ হাজার ফ্রিল্যান্সার রয়েছেন। এর মধ্যে ৫ লাখ কাজ করছেন মাসিক আয়ের ভিত্তিতে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস. এম. মনিরুজ্জামান বলেন, স্বাধীন কার্ডটি ব্যাংক এশিয়া ও মাস্টারকার্ডের একটি চমৎকার উদ্যোগ। এটি আমাদের আর্থ-সামাজিক প্রেক্ষাপটে ভীষণ জরুরি। নতুন এ কার্ড ব্যবহারের মাধ্যমে দেশের ফ্রিল্যান্সাররা উপকৃত হবেন।

অনুষ্ঠানে বেসিসের সভাপতি জনাব সৈয়দ আলমাস কবির বলেন, ই-কমার্সে বাংলাদেশ বর্তমানে উন্নতির দোরগোড়ায় পৌঁছে গেছে। আমরা বিশ্বাস করি, মাস্টারকার্ডের মতো কোম্পানির সমর্থন ও সহায়তায় বেসিস দেশের ই-কমার্স খাতকে অধিকতর সমৃদ্ধি অর্জনের দিকে নিয়ে যেতে গুরূত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এসময় ব্যাংক এশিয়ার সহযোগিতায় মাস্টারকার্ডের আরও নতুন চারটি ডেবিট, ক্রেডিট ও প্রি-পেইড কার্ডের মোড়ক উন্মোচন করা হয়।  

আরও পড়ুন: 

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়