• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

ফ্রিজের যন্ত্রাংশও রপ্তানি করছে ওয়ালটন

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৬ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২৫
ফ্রিজের পর এবার এর যন্ত্রাংশ রপ্তানি শুরু করেছে ওয়ালটন। ইন্দোনেশিয়ায় রপ্তানি হচ্ছে কোম্পানিটির তৈরি ফ্রিজের যন্ত্রাংশ।

ওয়ালটন বলছে, ইন্দোনেশিয়ার কাছ থেকে বাংলাদেশে তৈরি ফ্রিজের বিভিন্ন কাঁচামাল বা যন্ত্রাংশের বৃহৎ রপ্তানি আদেশ পায়। এরই প্রেক্ষিতে গত সপ্তাহে ফ্রিজের খুচরা যন্ত্রাংশবোঝাই জাহাজ চট্টগ্রাম বন্দর থেকে ইন্দোনেশিয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে।

রপ্তানি পার্টসের মধ্যে রয়েছে ফ্রিজের প্রাণ হিসেবে খ্যাত কম্প্রেসার, রেফ্রিজারেটর ডোর বা দরজা, রেফ্রিজারেটর ডোর হিন্জ, ড্রয়ার, ডোর প্লাস্টিক সেল্ফ, রেফ্রিজারেটর কেবিনেট বডি, পাওয়ার ক্যাবল ও প্ল্যাগ, পলি ব্যাগ, পলি ফোমসহ কার্টুন প্যাকেজ বক্স।

ওয়ালটনের আন্তর্জাতিক বিপণন বিভাগের প্রধান রকিবুল ইসলাম জানান, বাংলাদেশ থেকে বিশ্ব মানসম্পন্ন ফ্রিজ ইতোমধ্যে এশিয়া, মধ্যপ্রাচ্য, আফ্রিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে। এবার ওয়ালটন তথা বাংলাদেশের মিশন হলো- বিশ্ববাজারে ফ্রিজের আনুষঙ্গিক কাঁচামাল ও যন্ত্রাংশ রপ্তানি। ইন্দোনেশিয়ায় রপ্তানির মধ্য দিয়ে এই মিশন শুরু হলো।

কোম্পানিটির সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, বিশ্বের অনেক গ্লোবাল ব্র্যান্ডই নিজস্ব কারখানায় ফ্রিজের আনুষঙ্গিক সব যন্ত্রাংশ তৈরি করে না। তারা বিভিন্ন দেশ থেকে এসব যন্ত্রাংশ আউটসোর্সিং করে থাকে। কিন্তু ওয়ালটন কারখানায় পূর্ণাঙ্গ ফ্রিজের পাশাপাশি তৈরি হচ্ছে আনুষঙ্গিক পার্টসও।

আরও পড়ুন: 

এসআর/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়