• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ১৩ প্রতিষ্ঠান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২০
ফাইল ছবি

দেশের অর্থনীতিতে অবদানের স্বীকৃতি স্বরূপ ১৩টি শিল্প প্রতিষ্ঠান পাচ্ছে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার। গত ৮ ফেব্রুয়ারি মনোনীতদের চূড়ান্ত তালিকা প্রকাশ করে শিল্প মন্ত্রণালয়।

এবার ছয়টি ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার- ২০১৬’ দেওয়া হচ্ছে। জাতীয় অর্থনীতিতে শিল্প খাতে অবদানের স্বীকৃতি, প্রণোদনা সৃষ্টি এবং সৃজনশীলতাকে উৎসাহিত করতেই এ পুরস্কার দেয়া হচ্ছে।

পুরস্কারের জন্য মনোনীত প্রতিষ্ঠানগুলো হলো-

বৃহৎ শিল্প ক্যাটাগরিতে নারায়ণগঞ্জের ফারিহা স্পিনিং মিলস লিমিটেড প্রথম, কেরাণীগঞ্জের স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেড দ্বিতীয় এবং ময়মনসিংহের এনভয় টেক্সটাইলস লিমিটেড তৃতীয় পুরস্কার পাচ্ছে।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে কুষ্টিয়ার বিসিক শিল্প নগরীর বিআরবি পলিমার লিমিটেড প্রথম, গাজীপুরের চিটাগাং ডেনিম মিলস লিমিটেড দ্বিতীয় ও সাভারের বসুমতি ডিস্ট্রিবিউশন লিমিটেডকে তৃতীয় পুরস্কার দেয়া হচ্ছে।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে ময়মনসিংহের ভালুকার রানার অটোমোবাইল লিমিটেড প্রথম, গাজীপুরের অকো-টেক্স লিমিটেড দ্বিতীয় এবং সিলেট দক্ষিণ সুরমার মেসার্স আবুল ইন্ডাস্ট্রিজ তৃতীয় পুরস্কার পাচ্ছে।

মাইক্রো শিল্পে ঢাকার মোহাম্মদপুরের স্মার্ট লেদার প্রোডাক্টসকে ২০১৬ সালের রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

ঠাকুরগাঁওয়ের তাঁতিপাড়ার ‘কারুপণ্য’কুটির শিল্প ক্যাটাগরিতে এবং নারায়ণগঞ্জের ফতুল্লার সুপার স্টার ইলেক্ট্রিক্যাল অ্যাক্সেসরিজ লিমিটেড হাইটেক শিল্পে প্রথম ও ঢাকার সার্ভিস ইঞ্জিন লিমিটেড দ্বিতীয় পুরস্কার জন্য মনোনীত হয়েছে।

জানা গেছে, রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন। তবে পুরস্কার বিতরণীর তারিখ এখনো চূড়ান্ত হয়নি।

আরও পড়ুন:

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পপতির সংসার ছাড়তে গরিবের মেয়ের সংবাদ সম্মেলন
শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যারা
প্রান্তিক স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী
শিল্পী সমিতির নির্বাচন নিয়ে যা বললেন কাজী হায়াৎ
X
Fresh