• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

ঢাকায় শুরু হতে যাচ্ছে চা প্রদর্শনী

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৫৬ | আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:০২
চা প্রেমিকদের কথা মাথায় রেখে চলতি ফেব্রুয়ারি মাসের ১৮ তারিখ থেকে শুরু হচ্ছে চা প্রদর্শনী। গতকাল বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী 'বাংলাদেশ চা প্রদর্শনী ২০১৮'। প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রদর্শনীটি আয়োজন করছে বাংলাদেশ চা বোর্ড।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, আগামী ১৮ থেকে ২০ ফেব্রুয়ারি দ্বিতীয়বারের মতো বাংলাদেশ চা প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এর আগে গত বছরের ১২ থেকে ১৪ জানুয়ারি প্রথম চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। ওই প্রদর্শনীতে সাতটি ভারতীয় কোম্পানিসহ ৪৬টি প্রতিষ্ঠান অংশ নেয়। 

এ সময় বাণিজ্য সচিব শুভাশীষ বসু, চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, অতিরিক্ত সচিব মুন্সী সফিউল হকসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এবারের চা প্রদর্শনীর সহযোগী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ চা সংসদ, এম এম ইস্পাহানি লিমিটেড, দ্য কনসোলিডেটেড টি অ্যান্ড ল্যান্ডস কোম্পানি বাংলাদেশ (ফিনলে), আবুল খায়ের কনজ্যুমার প্রোডাক্ট, ডানকান ব্রাদার্স, হালদা ভ্যালি টি কোম্পানি, সিটি গ্রুপ ও ওরিয়ন গ্রুপ। এ বছর প্রদর্শনীতে একটি ক্লোনজাত (বিটি-২১) চা অবমুক্ত করা হবে। এ ছাড়া চা শিল্প-সংশ্নিষ্ট বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দেবে চা বোর্ড। প্রদর্শনীর দ্বিতীয় ও তৃতীয় দিন দুটি সেমিনার ছাড়াও রয়েছে চায়ের নিলাম ও চা আড্ডা।

আরও পড়ুন: 

কেএইচ/এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়