বাংলাদেশের পোশাক খাতে বিনিয়োগ করতে চায় উজবেকিস্তান

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০১৮, ২২:৫৯ | আপডেট: ২৭ জানুয়ারি ২০১৮, ২৩:১১

আরটিভি অনলাইন রিপোর্ট

উজবেকিস্তানের বস্ত্র খাতের ব্যবসায়ীরা বাংলাদেশের বস্ত্র খাতে বিনিয়োগে তাদের আগ্রহ প্রকাশ করেছেন।

সফররত উজবেক ব্যবসায়ীদের একটি প্রতিনিধিদল আজ শনিবার বিজিএমইএ নেতৃবৃন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তারা এ আগ্রহ প্রকাশ করেন।

বিজিএমইএ দপ্তরে অনুষ্ঠিত এই সাক্ষাত অনুষ্ঠানে উজবেকিস্তানের ফার্স্ট ডেপুটি মিনিস্টার অব ইকোনমি মুবিন মিরজাএভ প্রতিনিধি দলটির নেতৃত্ব দেন।

বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির, সহ-সভাপতি মাহমুদ হাসান খান (বাবু), পরিচালক মোঃ আশিকুর রহমান (তুহিন) প্রমুখ।

সাক্ষাৎকালে দ্বি-পাক্ষিক বাণিজ্যিক বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়।

উজবেকিস্তানের প্রতিনিধিদলটি বস্ত্র শিল্পে তাদের অগ্রসরতা তুলে ধরে বলেন, বাংলাদেশে পোশাক শিল্পের জন্য ফেব্রিক্স ও এক্সেসরিজ রপ্তানির পাশাপাশি এদেশের বস্ত্র খাতে বিনিয়োগে তারা অত্যন্ত আগ্রহী। এ বিষয়ে তারা বিজিএমইএ’র সহযোগিতা কামনা করেন। পাশাপাশি তারা বিজিএমইএ নেতৃবৃন্দকে উজবেকিস্তানে পোশাক শিল্পের জন্য কারখানা স্থাপনেরও আহবান জানান।

তারা বলেন, বাংলাদেশের উদ্যোক্তারা উজবেকিস্তানে বিনিয়োগ করলে সেখানে তাদেরকে বিনামূল্যে জমি, স্বল্পব্যয়ে বিদুৎ ও গ্যাস সংযোগ দেয়া হবে।

বিজিএমইএ সভাপতি বলেন, বাংলাদেশে বস্ত্র শিল্পের জন্য এখানে একটি রেডি মার্কেট রয়েছে। তাই উজবেকিস্তানের ব্যবসায়ীরা এখাতে বিনিয়োগ করলে প্রভূতভাবে লাভবান হবেন।

আরও পড়ুন: 

এসআর