শিল্পখাতে কর কমানোর চিন্তা করছে সরকার : পরিকল্পনামন্ত্রী

প্রকাশ | ২২ জানুয়ারি ২০১৮, ২২:১৪ | আপডেট: ২২ জানুয়ারি ২০১৮, ২২:২০

আরটিভি অনলাইন রিপোর্ট

রাজস্ব আয় বাড়াতে শিল্পখাতে করের হার কমাতে সরকারের সক্রিয় বিবেচনায় রয়েছে। জানালেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সোমবার পরিকল্পনা মন্ত্রীর কার্যালয়ে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) পরিচালনা পর্ষদের সদস্যদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মানব সম্পদের দক্ষতা উন্নয়নে বেসরকারি খাতের অংশগ্রহণ আরও বৃদ্ধি করতে হবে।  প্রযুক্তিভিত্তিক শিক্ষা ব্যবস্থা সম্প্রসারণে বিভিন্ন প্রকল্প সরকার নিয়েছে। এসব প্রকল্পে সরকারের পাশাপাশি বেসরকারিখাতকে এগিয়ে আসতে হবে। আশা করা যায় আগামী অক্টোবর-নভেম্বরের মধ্যে কস্ট অফ ডুয়িং বিজনেস কমে আসবে।

এসময় ঢাকা চেম্বারের সভাপতি আবুল কাসেম খান বলেন, সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনায় প্রবৃদ্ধি অর্জন ও ২০২১ সালে দেশকে মধ্যম আয়ে নিতে কর্মসংস্থান সৃষ্টি এবং মানব সম্পদের দক্ষতা বাড়াতে হবে।

বৈঠকে ঢাকা চেম্বারের পক্ষ থেকে ‘ন্যাশনাল ইনফ্রাস্ট্রকাচার ডেভেলপমেন্ট অ্যান্ড মনিটরিং অ্যাডভাইজরি অথরিটি (নিডমা)’ গঠনসহ ২০১৯ ও ২০২০ সালকে ‘অবকাঠামো বছর’ হিসেবে ঘোষণার প্রস্তাব করা হয়।

এসময় ঢাকা চেম্বার সহ-সভাপতি কামরুল ইসলাম, রিয়াদ হোসেন, পরিচালক আন্দালিব হাসান, খন্দকার রাশেদুল আহসান, কে এম এন মঞ্জুরুল হক, মো. আলাউদ্দিন মালিক, মহাসচিব এএইচএম রেজাউল কবিরসহ অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

এমসি/এমকে