• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

উন্নয়ন মেলা

পুঁজিবাজারের উন্নয়ন জানাবে বিএসইসি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ জানুয়ারি ২০১৮, ১৮:০৬ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৮, ১৮:৪০
দ্বিতীয়বারের মতো আবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে উন্নয়ন মেলা। তিন দিনের মেলা আগামীকাল বৃহস্পতিবার শুরু হচ্ছে। পুঁজিবাজারের সামগ্রিক উন্নয়ন ও বিনিয়োগ ব্যবস্থা তুলে ধরতে এবারও মেলায় অংশ নেবে এর স্টেকহোল্ডাররা।

আজ বুধবার এ বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

সংবাদ সম্মেলনে বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান বলেন, আমরা পুঁজিবাজারে কী  উন্নয়ন কার্যক্রম করছি- তা স্টেকহোল্ডারদেরকে নিয়ে সাধারণ মানুষের কাছে তুলে ধরতে চাই।

“এবছর আমরা ১৩টি জেলার উন্নয়ন মেলায় অংশগ্রহণ করছি। মেলায় সফল অংশগ্রহণের জন্য স্টেকহোল্ডারদের দায়িত্ব দেয়া হয়েছে।”

সাইফুর রহমান বলেন, এর মধ্যে ঢাকার জন্য সিডিবিএল, চট্টগ্রাম ও সিলেটের জন্য সিএসই, রাজশাহী, খুলনা ও বরিশালের জন্য আইসিবিকে দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া রংপুরের জন্য এমটিবি সিকিউরিটিজ, ময়মনসিংহের জন্য মশিউর সিকিউরিটিজ, নরসিংদির জন্য আমানত শাহ সিকিউরিটিজ, গাজীপুরের জন্য আইডিএলসি, নারায়ণগঞ্জের জন্য লংকাবাংলা সিকিউরিটিজ এবং কুমিল্লা ও নোয়াখালীর জন্য ব্র্যাক ইপিএল সিকিউরিটিজকে দায়িত্ব দেয়া হয়েছে।

তিনি বলেন,  উন্নয়ন মেলার মাধ্যমে পুঁজিবাজারকে প্রান্তিক জনগণের কাছে তুলে ধরার সুযোগ রয়েছে। যা আমরা কাজে লাগাতে চাই। এখানে ফাইন্যান্সিয়াল লিটারেসিকে বেশি প্রাধান্য দেয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন বিএমবিএর সাধারণ সম্পাদক খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ, ডিবিএর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শরিফ আনোয়ার হোসেন ও ভাইস প্রেসিডেন্ট ডা. জহিরুল ইসলাম প্রমুখ। 

আগামীকাল সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলা-২০১৮ এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসআর

আরও পড়ুন

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়