• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মিরপুরে হবে নতুন ফ্লাইওভার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জানুয়ারি ২০১৮, ১৭:০০

রাজধানীর মিরপুরের ইসিবি চত্বর থেকে কালশী মোড় পর্যন্ত তৈরি হবে নতুন ফ্লাইওভার। এটির দৈর্ঘ্য হবে ৮৪৪ দশমিক ১২ মিটার। সেই সঙ্গে সড়কও সম্প্রসারণ করা হবে।

আজ মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ সংক্রান্ত একটি প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

প্রকল্পটিতে ব্যয় ধরা হয়েছে ৬১২ কোটি ৬৯ লাখ টাকা। ফ্লাইওভারটি নির্মিত হলে মিরপুর, পল্লবী, ঢাকা ক্যান্টনমেন্ট, উত্তরা, মহাখালী ও রামপুরার মধ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে। তাছাড়া সড়কে যানবাহনের ধারণক্ষমতা বেড়ে যাওয়ায় যানজট কমে আসবে বলে আশা করা হচ্ছে।

২০১৯ সালের জুনের মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন ও সেনাবাহিনী।

একনেক সভায় মোট ১৩টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়। এসব প্রকল্পে ব্যয় হবে ১২ হাজার ৪১৫ কোটি ৭৯ লাখ টাকা।

একনেক সভা শেষে বিকেল ৪টায় প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

পরিকল্পনামন্ত্রী বলেন, আজকের উপস্থাপিত ১৩টি (নতুন ও সংশোধিত) প্রকল্পে সরকারি অর্থায়ন ১১ হাজার ৮২২ কোটি ৮২ লাখ টাকা এবং প্রকল্প সাহায্য ৫৯২ কোটি ৯৭ লাখ টাকা।

তিনি আরো বলেন, আপনারা সবাই দেখছেন, আগের থেকে প্রকল্প অনুমোদন বেশি দেওয়া হচ্ছে। আগের থেকে উন্নয়নের ধারা আরো বেশি করে বজায় রাখার জন্যই বেশি বেশি প্রকল্প হাতে নিচ্ছে সরকার। প্রধানমন্ত্রী বলেছেন যেসব এলাকা অনুন্নত সেসব এলাকায় উন্নয়ন প্রকল্প হাতে নিতে। সেজন্য আমরা সেসব এলাকা চিহ্নিত করে প্রকল্প হাতে নিচ্ছি বলেই এখন প্রকল্পের পরিমাণ বেশি হচ্ছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন পরিকল্পনা সচিব জিয়াউল ইসলাম, সাধারণ অর্থনৈতিক বিভাগের সদস্য ড. শামসুল ইসলাম প্রমুখ।

এসআর/পি

আরও পড়ুন-

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh