• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

টানা দুই বছর লোকসানে ইউনাইটেড এয়ার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জানুয়ারি ২০১৮, ১৬:০৮

লোকসান থেকে কাটিয়ে উঠতে পারেনি পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসামরিক বিমান চলাচল কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ। এ কারণে শেষ হিসাব বছরেও কোম্পানিটি তার শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দিতে পারছে না।

আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ জুন, ২০১৭ শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি।

কোম্পানিটির আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে দেখা যায়, সবশেষ হিসাব বছরে ইউনাইটেড এয়ারওয়েজের শেয়ার প্রতি লোকসান ১ টাকা ৬৮ পয়সা। এ সময়ে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭ টাকা ১৪ পয়সায়।

এর আগের বছরও কোম্পানিটি লোকসানে ছিল। ২০১৬ সালে কোম্পানির লোকসান ছিল শেয়ার প্রতি ১ টাকা ৬৬ পয়সা। যেখানে আগের বছর অর্থাৎ ২০১৫ সালে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৩১ পয়সা।

সে হিসেবে টানা দুই বছর লোকসানে বিমান খাতের এ কোম্পানিটি।

সবশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য অ্যাজেন্ডা অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে কোম্পানিটি। এজিএমের তারিখ, সময় ও স্থান পরে জানিয়ে দেয়া হবে। রেকর্ড ডেটও পরে জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি শুরু থেকে টানা লভ্যাংশ দিয়ে আসছে।

এর মধ্যে কোম্পানিটি ২০১৫ সালে ১০ শতাংশ, ২০১৪ সালে ১০ শতাংশ, ২০১৩ সালে ১২ শতাংশ, ২০১২ সালে ১৫ শতাংশ, ২০১১ সালে ১০ শতাংশ এবং ২০১০ সালে ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে।

এসআর/এ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টির পরেও ঢাকার বাতাস নিয়ে দুঃসংবাদ
মাঝ আকাশে অসুস্থ পাইলট, কলকাতা থেকে ঢাকায় জরুরি অবতরণ
কক্সবাজারে অ্যান্টি-এয়ারক্রাফট গান সিস্টেমের ফায়ারিং অনুষ্ঠিত
ঢাকার বাতাস আজ ‘খুবই অস্বাস্থ্যকর’
X
Fresh