• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লটারিতে ফ্ল্যাট পেলেন ২ হাজার ৬২১ জন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জানুয়ারি ২০১৮, ১৮:০০

উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের দুই হাজার ৬২১ জন গ্রাহককে লটারির মাধ্যমে ফ্ল্যাটের আইডি নম্বর প্রদান করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

আজ রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রকল্পের ‘এ’ ব্লকে যেসব গ্রহীতা ৪র্থ কিস্তি পর্যন্ত পরিশোধ করেছেন তাদের মধ্যে ডিজিটাল পদ্ধতিতে লটারির মাধ্যমে ফ্ল্যাটের আইডি নম্বর প্রদান করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ‘এ’ ব্লকে ১৮নং সেক্টরে ১৬৫৪ বর্গফুট আয়তনের মোট ফ্ল্যাট ছয় হাজার ৬৩৬টির মধ্যে বিভিন্ন পর্যায়ে ফ্ল্যাট বরাদ্দ প্রদান করা হয়েছে।

প্রথমবারের মতো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মাধ্যমে ২৫ বছর মেয়াদি ৮ দশমিক ৫ শতাংশ সুদে ঋণ নিয়ে ফ্ল্যাটের মূল্য পরিশোধ করার সুযোগ পাবেন গ্রহীতারা।

প্রতিটি ফ্ল্যাটে ৩টি বেড রুম, একটি লিভিং রুম, একটি ডাইনিং রুম, একটি ফ্যামিলি লিভিং, ৪টি বারান্দা, ৪টি টয়লেট ও একটি কিচেন রয়েছে।

এছাড়া ২০ জন ধারণক্ষমতা সম্পন্ন ২টি উন্নতমানের লিফট রয়েছে। ভবনে ১টি প্রধান সিঁড়ি ও ২টি অগ্নিনির্বাপক সিঁড়ি রয়েছে।

প্রকল্পের ‘এ’ ব্লকের প্রতিটি ভবনে একটি বেজমেন্ট, গ্রাউন্ড ফ্লোর ও ১৪টি ফ্লোর রয়েছে। ১৪টি ফ্লোরের প্রতিটিতে নিট ১২৭৬ বর্গফুটের (গ্রস ১৬৫৪ বর্গফুট) ৬টি ফ্ল্যাট রয়েছে। প্রতিটি ভবনে ৮৪টি ফ্ল্যাট রয়েছে। ফ্ল্যাটের প্রতি বর্গফুটের দাম ধরা হয়েছে ৪৮০০ টাকা।

অনুষ্ঠানের শুরুতে রাজউক চেয়ারম্যান মো. আবদুর রহমান বলেন, ফ্ল্যাট পাওয়া নিয়ে এক সময় মানুষের মধ্যে শঙ্কা ছিল। সেই শঙ্কা এখন কেটে গেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দবিরুল ইসলাম, গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, সংসদ সদস্য একেএম ফজলুল হক, নূর ই হাসনা লিলি প্রমুখ।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজউকের নতুন চেয়ারম্যান সিদ্দিকুর রহমান
প্রেমিকাকে নিয়ে ভাড়া ফ্ল্যাটে উঠলেন ইমরান
রাজধানীতে ফ্ল্যাটে ২৫ দিন শেকলে বেঁধে সংঘবদ্ধ ধর্ষণ
মিরপুরে রাজউকের অভিযান, ভবন মালিকদের সতর্কবার্তা
X
Fresh