• ঢাকা মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫

বড় ব্যবসায়ীদের খুঁজে বের করতে হবে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ জানুয়ারি ২০১৮, ১২:২৭
বিভিন্ন জেলায় যারা কর বাহাদুর হয়েছেন, সেসব জেলায় তাদের চেয়েও বড় বড় ব্যবসায়ী আছেন। কিন্তু কর দেওয়ার তালিকাতেই তাদের নাম খুঁজে পাওয়া যায় না। তাদের খুঁজে বের করতে হবে।

বৃহস্পতিবার কর্মক্ষেত্রে প্রথম যোগদান উপলক্ষে এক অনুষ্ঠানে এনবিআরের নতুন চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া কর্মকর্তাদের প্রতি এ নির্দেশ দেন।

তিনি বলেন, কড়াকড়ি আরোপ করে নয়, মানুষের অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে রাজস্ব আদায় বাড়াতে হবে। ব্যবসায়ীদের সঙ্গে রাজস্ব বোর্ডের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রাখতে হবে।

বেলা সাড়ে ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় এনবিআরের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

চেয়ারম্যান বলেন, আমরা অনেক বড় বড় ব্যবসায়ীর নাম শুনি, তাদের প্রভাব-প্রতিপত্তি জানি। কিন্তু কর দেওয়ার ক্ষেত্রে তারা সবার পেছনে থাকেন। এ কারণে বড় বড় আলোচিত এসব ব্যবসায়ীদের সঙ্গে কথা বলতে হবে। আমরা তাদের সম্মান জানাতে চাই।

তিনি এনবিআর কর্মকর্তাদের উদ্দেশে বলেন, এনবিআর হবে ব্যবসাবান্ধব অফিস। দেশে যদি ব্যবসা ভালো চলে তাহলে আপনা-আপনিই রাজস্ব বাড়বে। 

গতকাল বুধবার সাবেক এই শিল্প সচিবকে দু্ই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার।

তিনি এনবিআরের সাবেক চেয়ারম্যান মো. নজিবুর রহমানের স্থলাভিষিক্ত হন। 

১৯৮১ সালের বিসিএস ব্যাচের কর্মকর্তা মোশাররফ হোসেনকে ২০১৪ সালের ২৬ অক্টোবর শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ দেয় সরকার। এরপর গত ১১ এপ্রিল জ্যেষ্ঠ সচিব হিসেবে পদোন্নতি পান তিনি।

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়