এনবিআর চেয়ারম্যান হলেন মোশাররফ হোসেন ভূঁইয়া

প্রকাশ | ০৩ জানুয়ারি ২০১৮, ১৮:০৪ | আপডেট: ০৪ জানুয়ারি ২০১৮, ০৯:০৯

আরটিভি অনলাইন রিপোর্ট

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। শিল্প মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়াকে চেয়ারম্যান করা হয়েছে। 

আজ বুধবার তাকে চুক্তিভিত্তিক দুই বছরের জন্য নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসিকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম সম্পর্ক পরিত্যাগের শর্তে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে পদোন্নতি পাওয়ায় পদটি শূন্য হয়।

মো. নজিবুর রহমান গত ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে পদোন্নতি পান। এর আগে ২০১৫ সালের ১১ জানুয়ারি মো. নজিবুর রহমান চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন।

মো. মোশাররফ হোসেন ভূঁইয়াকে তারই স্থলাভিষিক্ত করা হলো।

১৯৮১ সালের বিসিএস ব্যাচের কর্মকর্তা মোশাররফ হোসেন ২০১০ সালের ৩ ফেব্রুয়ারি সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ পান। একই বছরের ২৯ জুলাই পদোন্নতি পেয়ে সচিব হন তিনি।

২০১৪ সালের ২৬ অক্টোবর শিল্প সচিব নিয়োগ পেয়ে ২০১৬ সালের ১১ এপ্রিল জ্যেষ্ঠ সচিব হিসেবে পদোন্নতি পান মোশাররফ। এর আগে তিনি বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান এবং প্রাইভেটাইজেশন কমিশনের সদস্যের দায়িত্বে ছিলেন।

এসআর