• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

কুইন সাউথের আইপিও আবেদন শুরু ৭ জানুয়ারি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ ডিসেম্বর ২০১৭, ১৩:৩৮ | আপডেট : ২৫ ডিসেম্বর ২০১৭, ১৩:৪৩
পুঁজিবাজারে অনুমোদন পাওয়া বস্ত্র খাতের কোম্পানি কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেয়া শুরু হবে আগামী ৭ জানুয়ারি।  এটি চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি বাজার থেকে ১৫ কোটি টাকা তুলবে। এজন্য ১০ টাকার অভিহিত মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু হবে। 

গেলো ১৪ নভেম্বর কোম্পানিটির এই আইপিও প্রস্তাবের অনুমতি দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

এ অর্থ কোম্পানিটি ওয়্যার হাউজ নির্মাণ, যন্ত্রপাতি ক্রয়, কারখানা আধুনিকায়ন ও ব্যাংক ঋণ পরিশোধে ব্যয় করবে।  কিছু অর্থ আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে খরচ করা হবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।আর নিরীক্ষক মাফেল হক অ্যান্ড কোম্পানি।

বিএসইসি সূত্র জানায়, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৬ টাকা ২০ পয়সায়। গত পাঁচ বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়ায় ১ টাকা ৪২ পয়সা।

প্রসপেক্টাস পর্যালোচনায় দেখা যায়, পাঁচ বছরের ব্যবধানে কুইন সাউথ টেক্সটাইলের বিক্রি ও মুনাফা বেড়েছে। 

সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৬ সালের ১ জুলাই থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির বিক্রি ছিল ১৬৭ কোটি টাকা। মোট মুনাফা ১৬ কোটি ৫০ লাখ এবং কর-পরবর্তী মুনাফা ৬ কোটি ২৪ লাখ ৫০ হাজার ৯৮২ টাকা।

কোম্পানি সূত্রে জানা গেছে, কুইন সাউথ টেক্সটাইল ২০০৩ সালে যাত্রা করে।  কোম্পানিটি সোয়েটার, নিটিং ও ওয়েভিং ইন্ডাস্ট্রির জন্য বিভিন্ন ধরনের রঙিন সুতা তৈরি করে।  

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়