• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

এশিয়া অ্যাজাইল ফোরামের সম্মেলন সোমবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ ডিসেম্বর ২০১৭, ১৬:০৭

আগামী ২৫ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘এশিয়া অ্যাজাইল ফোরাম ২০১৭ ঢাকা কনফারেন্স’। ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।

আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছেন, বর্তমান সময়ে সফটওয়্যার ডেভেলপমেন্টের ক্ষেত্রে অ্যাজাইল অত্যন্ত কার্যকর ও জনপ্রিয় মেথডোলজি। যারা অ্যাজাইল ডেভেলপমেন্ট, স্ক্রাম মেথডোলজি, লিডারশিপ নিয়ে জানতে এবং কর্মক্ষেত্রে প্রয়োগ করতে আগ্রহী তাদের জন্য এটি খুবই ফলপ্রসূ হবে।

এই সম্মেলনে বিভিন্ন দেশ থেকে বিশেষজ্ঞরাও অংশ নেবেন। এতে উদ্বোধনী বক্তব্য দিবেন বেসিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম রাশিদুল হাসান।

স্টার্টআপস এর অ্যাজাইলে কী করণীয়- সে বিষয়ে বিস্তারিত বলবেন বিশ্ববিখ্যাত সার্টিফাইড স্ক্রাম ট্রাইনার ভারতীয় মাধুর কাঠুরিয়া। অ্যাজাইল লিডারশিপ নিয়ে বিস্তারিত তুলে ধরবেন এই সম্মেলনের সঙ্গে সংশ্লিষ্ট তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ সাইদুর রহমান।

তিনি আরটিভি অনলাইনকে জানান, কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান কিভাবে বিজনেজ মডেল তৈরি করবেন, বিভিন্ন প্রযুক্তি পণ্য কিভাবে ব্যবহার করবেন; কিভাবে খরচ কমিয়ে পণ্যের সর্বোত্তম ব্যবহার করবেন- তা এই সম্মেলন থেকে জানতে পারবেন।

সম্মেলনে লিন মেথডোলজি ব্যবহার করে কিভাবে নিজের কাজ নিজে করার মানসিকতা গড়ে তোলা যায়- সে বিষয়ে বক্তব্য রাখবেন ভারতীয় ভিপিন গুপ্তা। এছাড়া বক্তব্য রাখবেন নেপালের পাওয়ান শ্রেষ্ঠা এবং মনজুরুল আলম মামুন।

অনুষ্ঠানে বুফে লাঞ্চ ও আকর্ষণীয় স্ন্যাক্সের ব্যবস্থা রয়েছে।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুধবার থেকে যে সময় চলবে মেট্রোরেল 
বিজ্ঞাপন দেখে মেডিকেলে ভর্তি, ৪২ শিক্ষার্থীর স্বপ্নপূরণ অনিশ্চিত
তৃতীয় শ্রেণি পর্যন্ত সাময়িক পরীক্ষা হবে না 
ছাত্রদলকর্মী নিহতের ঘটনায় ৭ আসামি আটক
X
Fresh