• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

শিল্পায়নে বড় ভূমিকা রাখছে পুঁজিবাজার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ ডিসেম্বর ২০১৭, ১২:২৯ | আপডেট : ২১ ডিসেম্বর ২০১৭, ১২:৫৩
পুঁজিবাজারের মাধ্যমে দেশে ছড়ানো ছিটানো টাকা একত্র হচ্ছে। আর তা শিল্পায়নে বড় ভূমিকা রাখছে বলে মনে করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। 

বুধবার রাজধানীর একটি হোটেলে ‘দীর্ঘ মেয়াদী অর্থায়নে পুঁজিবাজারের ভূমিকা; বাংলাদেশ প্রেক্ষিত’ শীর্ষক এক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

শিল্পমন্ত্রী বলেন, পুঁজিবাজার এখন আগের চেয়ে বেশি গতিশীল। সেখানে স্বচ্ছতা আনতে ইতোমধ্যে ব্যবস্থাপনা থেকে মালিকানা আলাদা করা হয়েছে।

তিনি বলেন, দেশের মধ্যে থাকা ছড়ানো ছিটানো অর্থেই শিল্পায়ন হয়। সাধারণ বিনিয়োগকারীরা যখন সেই টাকা পুঁজিবাজারে বিনিয়োগ করে, তখনই তা একটি বড় মূলধন হয়ে ওঠে। আর শিল্পায়নে তা বড় ভূমিকা পালন করে।

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) এ সেমিনারের আয়োজন করে। 

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন, তালিকাভুক্ত কোম্পানি অ্যাসোসিয়েশনের সভাপতি আজম জে চৌধুরী, ইফাদ অটোসের ব্যবস্থাপনা পরিচালক তাসকিন আহমেদ, প্রাণ- আরএফএল গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা আহসান খান চৌধুরী ও খান ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল কবীর খান প্রমুখ। 

ড. এম খায়রুল হোসেন বলেন, দেশে শিল্পায়ন বাড়লে কর্মসংস্থান বাড়বে। দিন-রাত পরিশ্রম করে এই কাজটি করে যাচ্ছেন দেশের শিল্প উদ্যোক্তারা। তাদের এই উদ্যোগ যাতে আরো সহজ করা যায়, সেজন্য টাকা দিতে প্রস্তুত দেশের পুঁজিবাজার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমবিএ’র সভাপতি ছায়েদুর রহমান। 

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়