• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

ভারতীয় অর্থায়নে ১১০০ কোটি টাকার প্রকল্প বাস্তবায়িত হচ্ছে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ ডিসেম্বর ২০১৭, ১৯:৫৬ | আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৭, ২০:০৫
ভারতের অর্থায়নে ২০১৮ সালের মধ্যে বাংলাদেশে ১১০০ কোটি টাকার ৬৫টি প্রকল্প বাস্তবায়িত হবে। ভারত বাংলাদেশের উন্নয়ন খাতে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। যা অন্য যেকোনো দেশের চাইতে অনেক বেশি। জানালেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

বুধবার (১৩ ডিসেম্বর) ঢাকায় রামকৃষ্ণ মিশনে ভারতের অর্থায়নে ‘বিবেকানন্দ ভবনের‘ নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও সেখানে উপস্থিত ছিলেন।

হর্ষবর্ধন শ্রিংলা বলেন, বর্তমানে ইন্দো-বাংলা সম্পর্কের সোনালি অধ্যায় চলছে। আর ভারত বাংলাদেশের সব ধরনের উন্নয়নে সব সময় পাশে থাকবে। ভারত বাংলাদেশে অনেক উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে। ভারতের অর্থায়নে ২০১৮ সালের মধ্যে বাংলাদেশে ১১০০ কোটি টাকার ৬৫টি প্রকল্প বাস্তবায়িত হবে।

তিনি বলেন, এ অবদান বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বের ভীত আরো দৃঢ় করবে। ৭১ সালে ভারতীয় সেনা এবং বাংলাদেশি মুক্তিযোদ্ধারা কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করেছিল। নিজেদের রক্ত দিয়ে এদেশের স্বাধীনতার জন্য লড়াই করেছিল।

এ হাইকমিশনার জানান, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ইন্দো-বাংলা সব সময়ই দারুণ বন্ধুত্বের সম্পর্ক বহন করে এবং ভবিষ্যতেও করবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রামকৃষ্ণ মিশন কার্যনির্বাহী কমিটির সভাপতি বিচারপতি গৌরগোপাল সাহা। এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।

পাশাপাশি সেখানে সরকারি নিবন্ধনপ্রাপ্ত ত্রৈমাসিক পত্রিকা প্রবোধন’র উদ্বোধন করেন কাজী ফিরোজ রশিদ। এছাড়া ২০০ কেভিএ বৈদ্যুতিক উপকেন্দ্রের উদ্বোধন করেন ডিপিডিসির প্রধান প্রকৌশলী সারোয়ার কায়ানাত মো. নুর।

এসআর/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়