• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সাজামের মালিকানা কিনবে অ্যাপল

আন্তর্জাতিক ডেস্ক

  ১২ ডিসেম্বর ২০১৭, ১২:০২

৪০০ মিলিয়ন ডলারে ব্রিটেনের সঙ্গীত বিষয়ক অ্যাপ সাজামের মালিকানা কিনতে যাচ্ছে অ্যাপল। সোমবার এমন তথ্য নিশ্চিত করে অ্যাপল কর্তৃপক্ষ। খবর সিএনএন, টেকক্রাঞ্চ।

সাজম কিনে নেয়ার মাধ্যমে অ্যাপল মধ্যস্বত্বভোগী বাদ দিয়ে কমিশনের অর্থ সাশ্রয় করবে। বর্তমানে বিশ্বব্যাপী ৬০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে প্রতিষ্ঠানটির, যেখানে অ্যাপল মিউজিকের শ্রোতা আছে ২৭ মিলিয়ন।

লন্ডনে ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয় সাজম। প্রতিষ্ঠানটি দাবি করছে, মাসিক ১০০ মিলিয়ন ব্যবহারকারীর এ প্রতিষ্ঠানটি কমিশনের মাধ্যমে সবচেয়ে বড় অঙ্কের আয় করে থাকে।

টেকক্রাঞ্চ সাইটে প্রকাশিত ওই প্রতিবেদনের বিষয়ে কোনো মন্তব্য করেনি প্রতিষ্ঠান দুইটি। চুক্তিটি স্বাক্ষর হলে সাজম হবে বৃহৎ কোনো প্রতিষ্ঠানের কাছে বিক্রি হওয়া যুক্তরাজ্যের সর্বশেষ প্রযুক্তি প্রতিষ্ঠান।

উল্লেখ, ব্যাকগ্রাউন্ডে সুন্দর একটি গান বাজছে। আপনার খুব ইচ্ছা করছে গানটি ফোনে ডাউনলোড করে নিতে। কিন্তু আপনি গানটির নাম জানেন না। ঠিক এমন পরিস্থিতিতে খুব সহজেই আপনার প্রিয় গানটির নাম জেনে নিতে পারেন সাজামের মাধ্যমে। ওপেন করুন সাজাম। সাজাম গানটি শুনেই আপনাকে জানিয়ে দেবে গানের নাম। এমনকি গানটি ডাউনলোড ও গানটির মিউজিক ভিডিওটিও দেখার সুবিধা রয়েছে এই অ্যাপে। চাইলে গানের লিরিকটিও দেখে নিতে পারবেন আপনি।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইফোনকে টপকে শীর্ষে স্যামসাং
চিপসের প্যাকেট-ডাবের খোসাসহ পরিত্যক্ত দ্রব্যাদি কিনবে ডিএনসিসি
১৬২৬ কোটি টাকায় রেলের ২০০ বগি কিনবে সরকার
বাপ্পি লাহিড়ীর ব্যবহৃত সোনার মালিকানা এখন কার কাছে?
X
Fresh