• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘দুর্গম হাওর সোলার বিদ্যুৎ প্রকল্প’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৯ ডিসেম্বর ২০১৭, ১২:৫৩

সুনামগঞ্জে ‘দুর্গম হাওর সোলার বিদ্যুৎ প্রকল্প’ উদ্বোধন হচ্ছে আগামীকাল রোববার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন করবেন।

প্রায় ৪০০ গ্রাহক এই প্রকল্প থেকে বিদ্যুৎ সংযোগ পাবেন।

সুনামগঞ্জের শাল্লার হবিবপুর ইউনিয়নের প্রত্যন্ত হাওর এলাকা আগুয়াই-শ্বাসখাই বাজারের মধ্যবর্তী স্থানে ৩২ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে এই প্রকল্প।

এতে দুই হাজার ৩২২টি সোলার প্যানেল ও ৫৪০টি ব্যাটারি ব্যবহার করা হয়েছে। প্রকল্প থেকে বিদ্যুৎ পাবে আগুয়াই, শ্বাসখাই বাজার, বিলপুর, সরসপুরসহ ১৬টি পাড়ার মানুষ।

প্রকল্প থেকে মিটার সংযোগ হবে পল্লী বিদ্যুতের নিয়মে। প্রত্যেক গ্রাহককে সংযোগের জন্য প্রাক্কলন ব্যয় ৭০৩ টাকা, নিরাপত্তা জমা ৩৭৫ টাকা দিতে হবে।

জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বাসসকে জানান, আগামী ১০ ডিসেম্বর রোববার আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী এই প্রকল্পের উদ্বোধন করবেন। গণভবনে বিদ্যুৎ প্রতিমন্ত্রী, বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা, বিদ্যুৎ সচিবসহ সংশ্লিষ্টরা এসময় উপস্থিত থাকবেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি, সুনামগঞ্জের সংসদ সদস্যরা, জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, পৌর মেয়র এবং শাল্লার এই প্রকল্পের সুবিধাভোগীরা উপস্থিত থাকবেন।

এসআর/জেবি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
X
Fresh