• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফারমার্স ব্যাংকের পদ ছাড়লেন মহিউদ্দিন খান আলমগীর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ নভেম্বর ২০১৭, ২২:৩০

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর ফারমার্স ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। এছাড়া ব্যাংকটির নিরীক্ষা কমিটির চেয়ারম্যান ও পরিচালক মাহাবুবুল হক চিশতীকেও পদ ছাড়তে হয়েছে।

সোমবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের বিশেষ সভায় এসব সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

সভাতেই নতুন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানসহ ব্যাংকটির নির্বাহী কমিটি, নিরীক্ষা কমিটি ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটি পুনর্গঠন করা হয়।

এর আগে গেলো রোববার রাতে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক একেএম শামীমকে কেন অপসারণ করা হবে না, তা জানতে ৭ দিনের সময় বেঁধে দেয় বাংলাদেশ ব্যাংক।

রাত সাড়ে ৯টায় বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, ফারমার্স ব্যাংকে বেশ কিছুদিন ধরে তারল্য ঘাটতি বিরাজ করায় এবং আর্থিক সূচকগুলোর অবনতি ঘটায় জনগণের মধ্যে দ্বিধা-সংকোচ তৈরি হয়। লক্ষ্য করা যাচ্ছে, বেশ কিছু আমানতকারী ব্যাংক থেকে অর্থ উত্তোলনের চেষ্টা করার ফলে ব্যাংকটির সমস্যা ঘনীভূত হচ্ছে। বিষয়টি বাংলাদেশ ব্যাংকের নজরে আসার পর প্রয়োজনীয় নিয়ন্ত্রণমূলক পদক্ষেপ নেয়া হয়েছে।

ওই বিবৃতিতে আরো বলা হয়, ইতিমধ্যে ব্যাংকটির চেয়ারম্যান ও নিরীক্ষা কমিটির চেয়ারম্যান পদত্যাগ করেছেন। তাদের পদত্যাগপত্র পর্ষদ কর্তৃক গ্রহণ করা হয়েছে।

ব্যাংকটির আমানতকারী ও আন্ত:ব্যাংক লেনদেনে অংশগ্রহণকারী সকলকে সহযোগিতা অব্যাহত রাখতে আহ্বান করেছে বাংলাদেশ ব্যাংক।

এমসি/এসজে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh