• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বেপজার সঙ্গে এডেক্সের চুক্তি সই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ নভেম্বর ২০১৭, ১৯:৫০

চট্টগ্রামের কর্ণফুলী রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল কেইপিজেড-এ ৩৩/১১ কেভি ট্রান্সফরমার স্থাপনে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষের (বেপজা) সঙ্গে দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল ডিষ্ট্রিবিউশন পণ্য উৎপাদনকারী ও সরবরাহকারী প্রতিষ্ঠান এডেক্স কর্পোরেশন মিলিটেডের আনুষ্ঠানিক চুক্তি সই হয়েছে।

মঙ্গলবার বিকেলে উত্তর পতেঙ্গায় কর্ণফুলী ইপিজেড-এর সদর দপ্তরে এই চুক্তি সই অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে বেপজার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন কেইপিজেড-এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. হাসানুজ্জামান। এডেক্স কর্পোরেশন লিমিটেডর পক্ষে স্বাক্ষর করেন এডেক্স-এর ডিপুটি জেনারেল ম্যানেজার মো: কামরুজ্জামান মিলন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এডেক্স কর্পোরেশন এর চট্টগ্রাম জোনাল ইনচার্জ প্রকৌশলী ইজাজ মাহমুদ চৌধুরী, সেলস্ ইঞ্জিনিয়ার মো, রোকন উদ্দীন চৌধুরী এবং অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সম্পদ রায়। বেপজার কর্ণফুলী ইপিজেড-এর পক্ষে উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল) গিয়াস উদ্দীন আহম্মেদ চৌধুরী ও অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) এ.জে.এম. সালেহ।

চুক্তির আওতায় এডেক্স কর্পোরেশন কর্ণফুলী ইপিজেডের নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ বিতরণ নিশ্চিত করতে দুটি ১৬/২০ এমভিএ ক্ষমতাসম্পন্ন ৩৩/১১ কেভি ট্রান্সফরমার সরবরাহ ও স্থাপন করবে।

অনুষ্ঠানে এডেক্স কর্পোরেশন- এর ডিপুটি জেনারেল ম্যানেজার কামরুজ্জামান মিলন বলেন, ‘এডেক্স কর্পোরেশন বাংলাদেশের ট্রান্সফরমার উৎপাদনকারী প্রতিষ্ঠান। যার উৎপাদিত ট্রান্সফরমার, ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ডস ও বেলজিয়ামে রপ্তানি হচ্ছে- যা বাংলাদেশের জন্য অত্যন্ত গর্বের। তাই বেপজা এডেক্স কর্পোরেশনের উপর আস্থা রেখেছে। এডেক্স পাওয়ার ও ডিষ্ট্রিবিউশন ট্রান্সফরমারের উৎপাদন, আমদানি ও রপ্তানি ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখছে। দেশে গুটি কয়েক কোম্পানির এ সক্ষমতা রয়েছে। এডেক্স এ বছর ১১ কেভি ও ৩৩ কে.ভি. লাইনে পাওয়ার ট্রান্সফরমার ও ডিস্ট্রিবিউশন পণ্যসমূহ বিপণনে ও সরবরাহে রেকর্ড অর্জন করবে।’

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তি সইয়ের সম্ভাবনা
ভুটানের সঙ্গে জলবিদ্যুৎ আমদানি চুক্তি শিগগিরই : পররাষ্ট্রমন্ত্রী
পিসিবির কাছে ক্ষমা চাইলেন হারিস রউফ
ঢাকায় আসছেন ভুটানের রাজা, হবে ৪ চুক্তি
X
Fresh