• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লভ্যাংশের খবরেও ওয়েস্টার্ন মেরিনের দরপতন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ নভেম্বর ২০১৭, ১৭:৩২

বেশকিছু ইতিবাচক খবরের মধ্যেও শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়েস্টার্ন মেরিনের শেয়ারে দরপতন হয়েছে।

আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটি লুজারের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে অবস্থান করছে।

ডিএসই সূত্রে জানা যায়, আজ দিন শেষে কোম্পানিটির শেয়ারের দর আগের দিনের চেয়ে দুই টাকা ৪০ পয়সা বা ৫ দশমিক ৮৫ শতাংশ কমেছে। সর্বশেষ কোম্পানিটির শেয়ার ৩৮ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়েছে। এদিন শেয়ারটির দর ৩৮ টাকা ৫০ পয়সা থেকে ৪৩ টাকার মধ্যে উঠানামা করে।

প্রকৌশল খাতের কোম্পানিটি ২০১৭ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে তিন শতাংশ নগদ ও ১২ শতাংশ বোনাস।

ডিএসইর ওয়েবসাইট থেকে জানা যায়, শুধু লভ্যাংশ নয়, আজ রোববার মূলধন দ্বিগুণ করা, উৎপাদন বাড়ানো এবং শেয়ারপ্রতি মুনাফা বাড়ার মতো খবর দেয় ওয়েস্টার্ন মেরিন। সাধারণ নিয়মে তাই বাজারে কোম্পানিটির শেয়ারের দর বাড়ার কথা। কিন্তু তা না হয়ে উল্টো কমেছে।

কোম্পানিটি জানিয়েছে, ৫০০ কোটি টাকা ব্যয়ে ২০১৮ সালের মধ্যে একটি নতুন প্রকল্প শেষ করবে।এর কাজ শেষ হলে জাহাজ বানানোর ক্ষমতা একলাখ ২০ হাজার টন থেকে বেড়ে একলাখ ৫০ হাজার টন হবে। এতে কোম্পানিটি বছরে ১৫০ কোটি টাকা বাড়তি আয় করবে, মুনাফা বাড়বে ১১ শতাংশ। এছাড়া কোম্পানিটি তাদের অনুমোদিত মূলধন ৩০০ কোটি থেকে বাড়িয়ে ৬০০ কোটি টাকা করার সিদ্ধান্ত নিয়েছে।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্ববাজারে কমে চলেছে সয়াবিনের দাম 
স্বর্ণের দাম কমলো বিশ্ববাজারে
রেকর্ড সৃষ্টির পর কমেই চলেছে স্বর্ণের দাম
বিটকয়েনের বড় দরপতন
X
Fresh