• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সূচকের ব্যাপক উত্থান শেয়ারবাজারে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ নভেম্বর ২০১৭, ১৭:৫৩

সূচকের ব্যাপক উত্থানে আজ বুধবার লেনদেন শেষ করেছে দেশের শেয়ারবাজার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনও।

আজ সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৫২ দশমিক ৭৪ পয়েন্ট। সূচকটি অবস্থান করছে ৬ হাজার ৭২ পয়েন্টে। মোট লেনদেন হয়েছে ৬৬৩ কোটি ৭৪ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২১০টির, কমেছে ৭৮টির। আর অপরিবর্তিত আছে ৪৫টির।

ডিএসইতে মঙ্গলবার ডিএসইএক্স সূচক ২৩ দশমিক ৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৬ হাজার ১৯ পয়েন্টে। দিন শেষে লেনদেনের পরিমাণ ছিল ৫৩৭ কোটি ৪৬ লাখ টাকা।

এ বাজারে আজ দরবৃদ্ধির শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড, এসইএমএল, রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড, ফারইস্ট ফাইন্যান্স, জেএমআই মেডিকেল ডিভাইস, ইয়াকিন পলিমার লিমিটেড, অলিম্পিক ও বেক্সিমকো।

সবচেয়ে বেশি লেনদেন হওয়া ১০টি কোম্পানি হলো লংকাবাংলা ফাইন্যান্স, ব্র্যাক ব্যাংক লিমিটেড, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, আইডিএলসি, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, ইউসিবি, পাওয়ার গ্রিড, এক্সিম ব্যাংক লিমিটেড ও সিটি ব্যাংক লিমিটেড।

এদিকে সিএসইতে আজ সার্বিক সূচক কমেছে ১৯৬ পয়েন্টের বেশি। মোট লেনদেনের পরিমাণ প্রায় সাড়ে ৭৪ কোটি টাকা।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেয়ারবাজারের পতন ঠেকাতে নতুন নিয়ম চালু
নিপুণের অর্থ লেনদেনের অডিও ফাঁস
মোবাইলে এক মাসে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা লেনদেন
চীনের সঙ্গে সরাসরি লেনদেনে যাচ্ছে বাংলাদেশ
X
Fresh