• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ নভেম্বর ২০১৭, ১২:৩৬

লেনদেনের শুরু থেকে আজ বুধবার শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। দেশের দুই শেয়ারবাজারে মূল্য সূচকের উত্থানের সঙ্গে সঙ্গে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দরও বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার দুপুর সাড়ে ১২টার পর্যন্ত ২৮০ কোটির টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২০০টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স সূচক ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৫১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ও ডিএস৩০ সূচকও এদিন ঊর্ধ্বমুখী ধারায় লেনদেন করছে।

এ সময় পর্যন্ত আজ ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল লংকাবাংলা ফাইন্যান্স, পাওয়ার গ্রিড, বেক্সিমকো লিমিটেড, আইডিএলসি, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, ইউসিবি, এক্সিম ব্যাংক, বিবিএস ক্যাবলস, কেয়া কসমেটিকস, সিটি ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রায় দুই ঘণ্টায় ৪৯ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দু্পুর সাড়ে ১২টার দিকে এদিন সিএসইর সবকটি সূচকেই ঊর্ধ্বমুখী প্রবণতা ছিল।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh