• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘ভোলায় গ্যাসভিত্তিক শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলা যাবে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ অক্টোবর ২০১৭, ১৮:৫৫

ভোলার শাহবাজপুর গ্যাসক্ষেত্রে যে পরিমাণ গ্যাস পাওয়া গেছে তাতে একাধিক বিদ্যুৎ কেন্দ্র, সার কারখানা এবং গ্যাস ভিত্তিক শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলা যাবে। জানালেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

আজ শুক্রবার ভোলার বোরহান উদ্দিন উপজেলার বোরহান উদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স)ভোলায় নতুন একটি গ্যাসক্ষেত্রের সন্ধান পেয়েছে বলে গত সোমবার মন্ত্রিসভার বৈঠকে জানানো হয়।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, নতুন গ্যাসক্ষেত্রটিতে ৭০০ বিলিয়ন ঘনফুট গ্যাস থাকতে পারে। আগের কূপ ও নতুনটি মিলিয়ে এখানে প্রায় এক ট্রিলিয়ন ঘনফুট গ্যাসের সংস্থান সেখানে আছে বলে ধারণা করা হচ্ছে। এটি দেশের জন্য একটি সুসংবাদ।

বাণিজ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যে বড় বড় শিল্প উদ্যোক্তারা এখানে বিনিয়োগের জন্য আগ্রহ প্রকাশ করেছেন। এখানে আরো একটি গ্যাসকূপ খনন এবং পর্যাপ্ত গ্যাস মজুদের আশা করা হচ্ছে।

এসময় আরও উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুব্রত কুমার সিকদার, পুলিশ সুপার মোকতার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কুদ্দুস, বোরহান উদ্দিন পৌর মেয়র রফিকুল ইসলাম প্রমুখ।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জনপ্রিয় সংগীতশিল্পী কমলেশ আর নেই
আরটিভির মাধ্যমে সংগীত পরিচালনায় নাম লেখালেন জিকো
বাংলাদেশে দর্শক মাতাতে আসছেন আতিফ আসলাম
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, একই পরিবারের দগ্ধ ৪ 
X
Fresh