• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ অক্টোবর ২০১৭, ১৫:২৩

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হলো- ডোরিন পাওয়ার, এইচআর টেক্সটাইল, সায়হাম কটন মিলস, এসিআই লিমিটেড এবং এসিআই ফর্মুলেশন।

আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডোরিন পাওয়ার:

ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস।

৩০ জুন ২০১৭ হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৫৭ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৫ টাকা ৯৮ পয়সা।

এইচআর টেক্সটাইল:

এইচআর টেক্সটাইল ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। ৩০ জুন ২০১৭ হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৬৬ পয়সা।

সায়হাম কটন মিলস:

সায়হাম কটন মিলস লিমিটেড ১২ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে। এর পুরোটাই নগদ। জুন শেষ হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬ পয়সা।

এসিআই লিমিটেড

এসিআই লিমিটেডের পরিচালনা পর্ষদ ৫০ শতাংশ চূড়ান্ত লভ্যাংশের সুপারিশ করেছে। এর মধ্যে ৪০ শতাংশ নগদ আর ১০ শতাংশ বোনাস।জুন শেষ হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর আগে কোম্পানিটি ৭৫ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ দিয়েছিল। সব মিলিয়ে সমাপ্ত বছরে কোম্পানিটি ১২৫ শতাংশ লভ্যাংশ দিচ্ছে। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৪ টাকা ৩১ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪১ টাকা ২৯ পয়সা।

এসিআই ফর্মুলেশনস

এসিআই ফর্মলেশনস লিমিটেডের পরিচালনা পর্ষদ ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। এর আগে কোম্পানিটি ২০ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ দিয়েছিল। সব মিলিয়ে সমাপ্ত বছরে কোম্পানিটি ৩৫ শতাংশ লভ্যাংশ দিচ্ছে। জুন শেষ হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৮৫ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৫৪ টাকা ৩৫ পয়সা।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh