• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পুঁজিবাজারে লেনদেন কমেছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ অক্টোবর ২০১৭, ১৭:১৪

লেনদেনে সপ্তাহের শেষ দিনটা ইতিবাচক ধারায় শেষ হলেও আজ দেশের পুঁজিবাজার সেই গতি ধরে রাখতে পারেনি। উভয় বাজারে লেনদেন কমতে দেখা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সূচক স্থিতিশীল থাকলেও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ লেনদেন কমেছে। এ বাজারে আজ লেনদেন হয়েছে ৫৪৩ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার। যা এর আগের কার্যদিবস থেকে ৫৭ কোটি চার লাখ টাকা কম। আগের দিন এ বাজারে লেনদেন হয় ৬০০ কোটি ৭১ লাখ টাকা।

আজ রোববার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক কিছুটা কমতে দেখা যায়। এই বাজারে আজ সূচকের সঙ্গে লেনদেনও কমে।সিএসইতে আজ লেনদেন হয়েছে ৪২ কোটি ৮২ লাখ টাকার শেয়ার। বৃহস্পতিবার যা ছিল ৬৩ কোটি ৫৩ লাখ টাকা।

ডিএসইতে লেনদেনে আজ অংশ নেয় ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির দর।

রোববার দিন শেষে ডিএসইএক্স ১ দশমিক ৬৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪১ দশমিক ২০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ দশমিক ৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৩২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৮৯ পয়েন্টে।

অন্যদিকে সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৩০ দশমিক ৭৭ পয়েন্টে। এ বাজারে লেনদেন হয়েছে ২৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির। কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির দর।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh