• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ফ্লাট কেনার সুযোগ দিতে শুরু গৃহায়ণ অর্থায়ন মেলা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ অক্টোবর ২০১৭, ১৪:০১ | আপডেট : ১৯ অক্টোবর ২০১৭, ১৪:৪৪
রিহ্যাবের সহযোগিতায় রাজধানীতে শুরু হয়েছে তিন দিনের গৃহায়ণ অর্থায়ন মেলা।বাংলাদেশ হাউজ বিল্ডিং কর্পোরেশনের (বিএইচবিএফসি) উদ্যোগে আজ থেকে এ মেলা শুরু হয়েছে। 
দেশে প্রথমবারের মতো এ মেলার আয়োজন করা হয়েছে।

আজ সকাল সাড়ে ১০ টার দিকে হোটেল সোনারগাঁও এর ব্যালকনি হলে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মেলার উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে রিহ্যাবের সিনিয়র সহ-সভাপতি নুরুন্নবী চৌধুরী (শাওন) এমপি,  অর্থমন্ত্রণালয়ের ব্যাংকিং বিভাগের ইউনুসুর রহমান,  গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার,  হাউস বিল্ডিং কর্পোরেশনের চেয়ারম্যান শেখ আমিন উদ্দিন আহমেদ ও রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামিন উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাউস বিল্ডিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তী। হোটেল সোনারগাঁও বলরুমে এ মেলা আগামী ২১ অক্টোবর পর্যন্ত চলবে।

এর আগে গত ১১ অক্টোবর রাজধানীর পল্টনে বিএইচবিএফসি সম্মেলন কক্ষে মেলার ব্যাপারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ওই সময় দেবাশীষ চক্রবর্তী বলেন, গৃহায়ন খাতের সঙ্গে সংশিষ্ট সব প্রতিষ্ঠানকে এক ছাদের নিচে এনে আবাসন খাতে দেশি-বিদেশি বিনিয়োগ সৃষ্টি করাই গৃহায়ন অর্থায়ন মেলার মূল উদ্দেশ্য। এখানে একজন গ্রাহক তার পছন্দের ফ্লাট কিনতে পারবেন। একই সঙ্গে আবাসন খাতের বিভিন্ন ঋণ সুবিধা সম্পর্কে জানতে পারবেন।

বিএইচবিএফসির এমডি জানান, কর্পোরেশনের ফান্ড বাড়াতে ইতোমধ্যে আইডিবির সঙ্গে ৮৫০ কোটি টাকা ঋণ চুক্তি হয়েছে। এ অর্থ দিয়ে ৭ হাজার ৯৭৬টি হাউজিং ইউনিট নির্মাণ করা সম্ভব। যেখানে ৪৭ হাজার ৮৫৬ জন আবাসন সুবিধা ভোগ করতে পারবেন।

এমসি/এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়