• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

পেপ্যালের সঙ্গেই চুক্তি হয়েছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ অক্টোবর ২০১৭, ১৬:৪৪

জুম নয়, পেপ্যালের সঙ্গেই চুক্তি করেছে দেশের রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক। আগামীকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এই সেবার উদ্বোধন হবে।বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় পেপ্যাল সেবা উদ্বোধন করবেন।

অনলাইনভিত্তিক জনপ্রিয় অর্থ লেনদেন (পেমেন্ট) ব্যবস্থা পেপ্যাল বাংলাদেশে চালু হচ্ছে কি না, তা নিয়ে এক ধরনের ধোঁয়াশার খবর বের হয়। এ ব্যাপারে আরটিভি অনলাইনের পক্ষ থেকে সোনালী ব্যাংকের সঙ্গে যোগাযোগ করা হয়।

ব্যাংকের আইটি এসিস্ট্যান্ট ম্যানেজার মো. বেলাল হোসেন বলেন, জুম নয়, পেপ্যালের সঙ্গেই চুক্তি হয়েছে। আগামীকাল তার উদ্বোধন হচ্ছে। এ ব্যাপারে সোনালী ব্যাংকের পূর্ণ প্রস্তুতি আছে।

তিনি বলেন, জুম পেপ্যালের অংশ। এটা অন্য কিছু নয়। জুমকে পেপ্যাল কিনে নিয়েছে। সুতরাং জুমের মাধ্যমেই বাংলাদেশে পেপ্যাল সেবা চালু হবে।

এর আগে ৯ অক্টোবর ঢাকায় একটি প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেন, ১৯ অক্টোবর থেকে বাংলাদেশে পেপ্যালের সরাসরি সেবা চালু হবে।

যেসব দেশে পেপ্যাল চালু আছে সেখানকার প্রবাসীরা এই সেবার মাধ্যমে সহজেই বাংলাদেশে রেমিটেন্স পাঠাতে পারেন। একইভাবে আউটর্সোসিং বা ফ্রিল্যান্সাররাও সহজেই বৈদেশিক মুদ্রা পাঠাতে পারবেন।

বর্তমানে যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্য থেকে যে কেউ পেপ্যাল সেবার মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠাতে পারছেন। টাকা পাঠানোর ক্ষেত্রে এক হাজার ডলারের কম হলে চার্জ দিতে হয়। তবে এক হাজার এক ডলার থেকে ১০ হাজার ডলার পর্যন্ত পাঠাতে কোনও চার্জ দরকার হয় না।

সম্প্রতি সোনালী ব্যাংকের একটি দল যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে পেপ্যাল কার্যালয় পরিদর্শন করে এবং দুই প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি হয়। এরপর কয়েক শ লেনদেনও হয়েছে বলে জানা যায়।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৮ এপ্রিল)
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৭ এপ্রিল)
প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও ছাত্রলীগ নেতা
মালয়েশিয়া প্রবাসীদের জন্য সুসংবাদ
X
Fresh