• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

সূচকের পতনে লেনদেন শেষ

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৮ অক্টোবর ২০১৭, ১৬:০১

দেশের দুই স্টক এক্সচেঞ্জেই আজ প্রধান সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সেই সঙ্গে লেনদেনও কমেছে। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫২৮ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। যা আগের দিনের তুলনায় ৮৭ কোটি ১৪ লাখ টাকা কম। আগের দিন এ বাজারে ৬১৫ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৫টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬ পয়েন্ট কমে ৬ হাজার ২৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩২৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৭৮ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৬ কোটি ৪২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল যা ছিল ৪০ কোটি টাকার উপরে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই কমে অবস্থান করছে ১৮ হাজার ৭০৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির শেয়ার।

ডিএসইতে এদিন শীর্ষ ১০ কোম্পানির মধ্যে ছিল ওয়াটা কেমিক্যালস, জিউকিউ বলপেন, অ্যাপেক্স স্পিনিং, দেশ গার্মেন্টস, রংপুর ফাউন্ড্রি, উসমানিয়া গ্লাস, হাক্কানি পাল্পস, জেএমআই, প্রগতি ইন্সুরেন্স এবং বিডি ল্যাম্পস।

আর টপটেন লুজারে ছিল ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক লিমিটেড, ড্রাগন সুয়েটার, ইউনিয়ন ক্যাপিটাল, মন্নু জুট স্ট্যাফলারস, সাফকো স্পিনিং, তাল্লু স্পিনিং, সাইহাম কটন, ফুয়াং সিরামিকস, তুং হাই নিটিং এবং দ্য পেনিনসুলা চিটাগাং।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈশ্বিক সমৃদ্ধি সূচকে ভারত-পাকিস্তানকে ছাড়িয়ে বাংলাদেশ
বেক্সিমকোর ২৬২৫ কোটি টাকার জিরো কুপন বন্ড অনুমোদন
রমজানে পুঁজিবাজারে লেনদেনে নতুন সময়সূচি
ইন্টারনেট স্পিড সূচকে বাংলাদেশের অবনতি
X
Fresh