• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুসার বিরুদ্ধে প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ অক্টোবর ২০১৭, ১২:৪৮

কথিত ধনকুবের মুসা বিন শমসেরের বিরুদ্ধে শুল্ক ফাঁকি ও সুইস ব্যাংকে ৯৬ হাজার কোটি টাকার অস্বচ্ছ হিসাব দাখিলের অভিযোগে করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের সময় আবারও পিছিয়েছে। আগামী ৩০ নভেম্বর নতুন তারিখ ধার্য করেছেন আদালত।

আজ বুধবার (১৮ অক্টোবর) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত সংস্থা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম নুর নাহার ইয়াসমিন নতুন এ দিন ধার্য করেন।

গত ৩১ জুলাই শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) মো. জাকির হোসেন গুলশান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এ মামলাটি দায়ের করেন

এর আগে গত ২১ মার্চ শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একটি তদন্ত দল মুসার ব্যবহৃত একটি ‘রেঞ্জ রোভার ভোগ’ মডেলের গাড়ি আটক করে। গাড়িটি ভোলা বিআরটিএ থেকে শুল্ক পরিশোধের ভুয়া বিল অব এন্ট্রি দেখিয়ে রেজিস্ট্রেশন করানো হয়। ওই বিল অব এন্ট্রিতে ১৭ লাখ টাকা শুল্ক প্রদানের তথ্য উল্লেখ করা হয়।

কিন্তু চট্টগ্রাম কাস্টম হাউসের সূত্রে জানা যায়, এ সংক্রান্ত কোনো বিল অব এন্ট্রি দাখিল হয়নি। এভাবে মুসা ওই গাড়িটি বাবদ প্রায় ২ কোটি ১৫ লাখ টাকা শুল্ক ফাঁকি দেন।

এছাড়াও মুসা দুদকে তার বার্ষিক টার্নওভার এর বিষয়ে লিখিত বক্তব্যে ‘সুইস ব্যাংকে রক্ষিত ১২ বিলিয়ন মার্কিন ডলার বা ৯৬ হাজার কোটি টাকা জব্দ আছে’ মর্মে উল্লেখ করেছেন। কিন্তু এই বিপুল পরিমাণ অর্থসম্পদের স্বপক্ষে কোন ব্যাংক স্টেটমেন্ট কিংবা অন্য কোনো প্রামাণিক দলিলাদি দাখিল করা হয়নি।

এমসি/এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh