• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মন্দায় শেয়ারবাজার, কমেছে লেনদেন-সূচক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০১৭, ১৭:৫৩

গত সপ্তাহ থেকে লেনদেন ও সূচকে মন্দা কাটছে না দেশের শেয়ারবাজারে। সপ্তাহের প্রথম দিন রোববারও লেনদেনে মন্দাভাব লক্ষ্য করা গেছে।

ডিএসইতে দিনভর লেনদেন হয়েছে ৬২০ কোটি ১৩ লাখ টাকার শেয়ার। আগের দিন লেনদেন হয়েছিল ৭৪৩ কোটি ২৯ লাখ টাকার। ফলে এক কার্যদিবসের ব্যবধানে লেনদেন কমেছে ১২৩ কোটি ১৫ লাখ টাকা।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫৫ পয়েন্ট কমে ছয় হাজার ৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩২২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক তিন পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ১৯৩ পয়েন্টে।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ২৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির শেয়ার দর।

সিএসইতে ৩৭ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৩৫ কোটি ২১ লাখ শেয়ার। ফলে এক কার্যদিবসের ব্যবধানে লেনদেন কমেছে এক কোটি ৯৯ লাখ টাকা।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬১৯ পয়েন্টে। দিনভর সিএসইতে মোট লেনদেন অংশ নেয় ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ১৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টি কোম্পানির শেয়ার দর।

এমসি/কে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেয়ারবাজারের পতন ঠেকাতে নতুন নিয়ম চালু
নিপুণের অর্থ লেনদেনের অডিও ফাঁস
বৈশ্বিক সমৃদ্ধি সূচকে ভারত-পাকিস্তানকে ছাড়িয়ে বাংলাদেশ
মোবাইলে এক মাসে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা লেনদেন
X
Fresh