• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

প্লাস্টিক শিল্প উন্নয়নে জাইকার সঙ্গে বিপিজিএমইএ’র সমঝোতা চুক্তি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৫২ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ২০:৩৯
বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক এসোসিয়েশন-বিপিজিএমইএ এবং বাংলাদেশের উন্নয়ন সহযোগী জাপান ইন্টারন্যাশনাল কো-অপারোশন এজেন্সি-জাইকার বিনিয়োগ উন্নয়ন ও শিল্পায়ন প্রতিযোগিতার প্রকল্পের আওতায় দেশের প্লাস্টিক শিল্প উন্নয়নের লক্ষ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়েছে।

বুধবার বিকেলে রাজধানীর পল্টনে বিপিজিএমইএ’র কার্যালয়ে এ সমঝোতা চুক্তি সই  হয়।

বিপিজিএমইএ’র সভাপতি ও বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন এবং জাইকার কম্পনেন্ট লিডার কিসুকি সুগিয়ামা।

এ সময় বিপিজিএমই’র সভাপতি জসিম উদ্দিন বলেন, এ প্রকল্প দেশের প্লাস্টিক শিল্প উন্নয়ন, পণ্যের বহুমুখীকরণ, বিনিয়োগ বৃদ্ধি ও দেশের অর্থনীতিতে বিশেষ ভূমিকা রাখবে। প্লাস্টিক খাত আগামী দিনে দেশের অর্থনীতির উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করবে। এজন্য প্লাস্টিক সেক্টর নিয়ে কাজ করার ব্যাপক সুযোগ রয়েছে। জাইকার উদ্যোগ এ সেক্টরকে আরো গতিশীল করবে।

তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে বিনিয়োগ ও ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে অত্যন্ত আকর্ষণীয় স্থান। সরকার সব ধরণের সুবিধা প্রদান করছে বিনিয়োগকারীদেরকে। জাইকা উন্নয়ন কর্মকাণ্ডে বিশ্বব্যাপী স্বীকৃত একটি প্রতিষ্ঠান। তারা বাংলাদেশে প্লাস্টিক সেক্টরকে অত্যন্ত সম্ভাবনাময় উল্লেখ করে এ খাতের উন্নয়নে সার্বিক সহায়তায় এগিয়ে এসেছে।

 

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়