• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

‘প্লাস্টিক খাতে বিনোয়োগে আগ্রহী তাইওয়ান’ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ আগস্ট ২০১৭, ২১:৫৬ | আপডেট : ২৩ আগস্ট ২০১৭, ২২:৩১
বাংলাদেশের প্লাস্টিক সেক্টরের অগ্রগতির প্রশংসা করে এখাতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন তাইওয়ানের বিনিয়োগকারী ও উদ্যোক্তারা।

সফররত তাইয়ানের ১৫ সদস্যের ব্যবসায়ীদের দল নেতা এবং তাইয়ান এক্সটারনাল ট্রেড ডেভেলপমেন্ট কাউন্সিলের চেয়ারম্যান মি. জেমস সি.এফ. হুয়াং এ আগ্রহের কথা জানান।

বুধবার প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের (বিপিজিএমইএ) সঙ্গে বৈঠককালে তিনি এসব কথা জানান।

বৈঠকে বিপিজিএমইএ সভাপতি ও বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন সভাপতিত্ব করেন।

বিপিজিএমইএ সভাপতি মো. জসিম উদ্দিন প্লাস্টিক সেক্টরের সামগ্রিক অবস্থান তুলে ধরে বলেন, প্লাস্টিক খাতে বর্তমানে বিশ্ব পর্যায়ের পণ্য তৈরি হচ্ছে। যেগুলোর মধ্যে রয়েছে পিভিসি পাইপ, হ্যাঙ্গার, গৃহ সামগ্রী, খেলনা, পলি ব্যাগ, ফার্নিচার, ওভেন স্যাক ব্যাগ, প্যাকেজিং আইটেমসহ নানা পণ্য। এ সেক্টরে প্রায় ৫ হাজার শিল্প প্রতিষ্ঠানে ১২ লাখ লোক জড়িত হয়েছে।

তিনি বলেন, প্রায় ৪ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য রপ্তানি হচ্ছে, যা বিশ্বের প্রায় ২৩ দেশে যাচ্ছে। এই সেক্টরে ২০ শতাংশ হারে প্রবৃদ্ধি হচ্ছে।

তিনি এই সেক্টরে বিনিয়োগ করার জন্য আহ্বান জানিয়ে বলেন, এখাতে বিনিয়োগ লাভজনক হবে। বিপিজিএমইএ এবং তাইয়ানের কোম্পানী চেন চ্যাও এর যৌথ উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক প্লাস্টিক ফেয়ারে তাইয়ান কোম্পানীকে প্যাভিলিয়ন বুকিং দিয়ে অংশগ্রহণের আহ্বান জানান।

জসিম উদ্দিন আরো বলেন, বাংলাদেশের অর্থনীতি দ্রুত বাড়ছে। শিল্প প্রতিষ্ঠান যোগ্য হয়ে উঠছে। আন্তর্জাতিক মান বজায় রাখতে সক্ষম। প্রতিবেশী বৃহৎ রাষ্ট্র ভারত ও চীনের অর্থনীতির সঙ্গে পাল্লা দিয়ে এগুচ্ছে আমাদের অর্থনীতি। সরকারও বিনিয়োগের পরিবেশ সৃষ্টি করেছে। 

সভায় অন্যান্যের মধ্যে বিপিজিএমইএ’র সাবেক সভাপতি এ.এস.এম কামাল উদ্দিন, ফেরদৌস ওয়াহেদ, সামিম আহমেদ, সিনিয়রসহ সভাপাতি গিয়াসউদ্দিন আহমেদ, সহসভাপতি কাজী আনোয়ারুল হক, সাবেকসহ সভাপতি কে এম ইকবাল হোসেন, পরিচালক সৈয়দ তাহসিন হক, এ টি এম সাঈদুর রহমান বুলবুল এ সময় উপস্থিত ছিলেন।

 

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়