close
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | ০৮ ভাদ্র ১৪২৪

পর্দা নামলো টেক্সটেক এক্সপোর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ আগস্ট ২০১৭, ২০:০৯
পর্দা নামলো চার দিনব্যাপী বস্ত্র ও পোশাক শিল্পের যন্ত্রপাতি, সুতা ও রাসায়নিক সামগ্রীর আন্তর্জাতিক প্রদর্শনী ১৮তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপোর।

শেষ দিন দেশি-বিদেশি দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।  

প্রদর্শনীতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো গার্মেন্ট এক্সেসরিজ, মোড়কিকরণ এবং লেভেল, জিপার, ট্যাগ, ট্যাপ, থ্রেড, রিবন, বাটন, রিভেট, লেইস, হুক, ট্রান্সফার ফিল্ম, পেপার, ইঙ্ক ইত্যাদিসহ সংশ্লিষ্ট মেশিনারিজ প্রদর্শন করে।

বাংলাদেশে তৈরি পোশাক খাতের সর্ববৃহৎ এ প্রদর্শনীতে ছিল টেক্সটাইল ও গার্মেন্ট শিল্পের আনুষঙ্গিক যন্ত্রপাতি, সুতা ও কাপড় উৎপাদক মেশিনারিজ, ডায়েস এবং বিশেষ রাসায়নিক দ্রব্যের বিশাল সমাহার। বাংলাদেশসহ যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, ইতালি, স্পেন, জার্মানি, কানাডা, চায়না, অস্ট্রেলিয়া, থাইল্যান্ডসহ ২৫ দেশের ১৮০০ স্টল বসে এবারের প্রদর্শনীতে।

প্রদর্শনীর আয়োজন সেমস গ্লোবাল জানায়, প্রদর্শনীতে উদ্যোক্তারা নতুন নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হয়েছেন।  পাশাপাশি ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারীদের সরাসরি সাক্ষাৎ এবং আলাপচারিতার এ সুযোগের ফলে সবার মধ্যে সেতুবন্ধ গড়ে উঠে যা বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

বুধবার শিল্পমন্ত্রী আমির হোসেন আমু  এ প্রদর্শনীর উদ্বোধন করেন। প্রতিদিন সাড়ে ১০টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনী চলে।

এমসি/এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়