• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

লিনেক্স স্মার্টফোনে হুলুস্থুল অফার ঈদুল আযহা পর্যন্ত (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ আগস্ট ২০১৭, ২৩:৩০

স্মার্টফোন ও ট্যাব মেলা উপলক্ষে আমেরিকার বিখ্যাত ব্র্যান্ড লিনেক্স তার প্রতিটি স্মার্টফোনে দিয়েছিল ১০ শতাংশ ছাড়ের হুলুস্থুল অফার ও আকর্ষণীয় উপহার। মেলায় লিনেক্সের স্মার্টফোনগুলোতে ব্যাপক সাড়া ফেলায় এ অফার আগামী ঈদুল আযহার পর্যন্ত চলবে। যা দেশের লিনেক্সের শোরুম ও স্বপ্ন আউটলেটে পাওয়া যাবে। জানালেন লিনেক্সের চিফ মার্কেটিং অফিসার আফতাব খুরশীদ মাহমুদ।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৭ বৃহস্পতিবার থেকে শুরু হয়ে শনিবার শেষ হয়। শনিবার ছুটির দিন ও শেষ দিন হওয়ায় মেলায় বেশ ভিড় দেখা যায়।

এদিকে বাজারে লিনেক্স LX Black, LX55, Li11 মডেলের ৩টি স্মার্টফোন নিয়ে এসেছে। চলতি বছরের ১১ জুন বেঙ্গল স্কয়ারে মোবাইলগুলোর উদ্বোধন করা হয়। ৩টি মোবাইল ফোনের মূল বৈশিষ্ট্য হচ্ছে, এগুলো অ্যান্ড্রয়েড ৬.০ মার্সমেলো। যা সর্বাধুনিক উন্নত প্রযুক্তির অ্যান্ড্রয়েড ভার্সন। এছাড়া তিনটি মোবাইলফোনের রয়েছে আলাদা আলাদা বৈশিষ্ট্য।

এর মধ্যে গ্রাহক জনপ্রিয়তায় শীর্ষে রয়েছে LX Black। যাতে থাকছে ১ দশমিক ৩ জিএইচজেড কোয়াড কোর প্রসেসর। ৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে। মোবাইলটিতে রয়েছে দুই জিবি র‌্যাম ও ১৬ জিবি রোম। ব্যবহার করা যাবে ১৬ জিবি র‌্যাম। ব্যাক ক্যামেরা ৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ২২০০ এম এইচ ব্যাটারি। ৬৪ জিবি মাইক্রো এসডি কার্ড দিয়ে ব্যবহার করা যাবে। যার বাজার মূল্য ৮ হাজার ৪শ' ৪৪ টাকা।

এছাড়া LX55 থাকছে ১ দশমিক ২ জিএইচজেড কোয়াড কোর প্রসেসর। ৫.৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে। রয়েছে দুই জিবি র‌্যাম ও ১৬ জিবি রোম। ব্যাক ক্যামেরা ৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ৩০০০ এম এইচ ব্যাটারি। আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর লক ও ৬৪ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সক্ষমতা। মোবাইলটির বাজার মূল্য ৮ হাজার ৮শ' ৮৮ টাকা।

অপরদিকে নিম্ন আয়ের মানুষকে প্রযুক্তির ছোঁয়া দিতে Li11 মডেলটি বাজারে ছেড়েছে লিনেক্স। যা বেশ মন কেড়েছে গ্রাহক ও শিক্ষার্থীদের। মাত্র ৩০৯০ টাকায় বিক্রি হচ্ছে স্মার্টফোনটি। যাতে থাকছে ১.২ জিএইচজেড কোয়াড কোর প্রসেসর। ৪” এফ ডাব্লিউ ভিজিএ টিএন টাচ স্ক্রিন। রয়েছে ৫১২ র‌্যাম, ৮ জিবি রোম। ব্যাক ক্যামেরা ২ মেগাপিক্সেল ক্যামেরা ও ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ১৫০০ এম এইচ ব্যাটারি। ৬৪ জিবি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। যার বাজার মূল্য ৩ হাজার ৯০ টাকা।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাজারে এল শাওমির নতুন পোকো ফোন
স্মার্টফোনের মাধ্যমে জনগণের ওপর নজরদারি করছে সরকার : ফখরুল
ই-লাইসেন্সধারীদের জন্য সুসংবাদ
ফোল্ডিং আইফোন তৈরি করবে অ্যাপল
X
Fresh