• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

স্মার্টফোন মেলায় গ্রাহক জনপ্রিয়তায় লিনেক্স

আরটিভি অনালাইন রিপোর্ট

  ০৪ আগস্ট ২০১৭, ২২:৪২

আমেরিকান ব্র্যান্ড লিনেক্স মেলায় এনেছে ৩টি লেটেস্ট মডেলের স্মার্টফোন। গ্রাহকদের ক্রয়ক্ষমতার কথা চিন্তা করে ফিচার ও সেন্সরে ঠাসা ফোনটি খুবই কম দামে বাজারজাত করে আসছে বেঙ্গল গ্রুপ।

স্মার্টফোনের সচরাচর পারফরম্যান্স বিবেচনা, ব্যাটারি ব্যাকআপ ও ক্রয় ক্ষমতার দিক থেকে লিনেক্সের মোবাইল সেটগুলোকে এগিয়ে রাখছেন ক্রেতা ও বিশেষজ্ঞরা। শুক্রবার টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৭ এর দ্বিতীয় দিনে ক্রেতা-দর্শনার্থীরা এভাবে লিনেক্স নিয়ে এমনটাই জানালেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এক্সপো বৃহস্পতিবার থেকে শুরু হয়ে শনিবার পর্যন্ত চলবে। ছুটির দিন হওয়ায় শুক্রবার অনেকেই পরিবারসহ মেলায় এসেছেন। অনেক শিশু দর্শনার্থীদেরও দেখা গেছে।

মেলায় স্মার্টফোনের খোঁজে কয়েকটি স্টল ঘুরে লিনেক্স থেকে মোবাইল কিনলেন কবির হোসেন। মোহাম্মদপুর থেকে আসা কবির জানালেন, মেলায় এসেছেন যাচাই বাছাই করে ভালো মানের স্মার্টফোন কিনতে। বাজেট ছিল ১০ হাজারের ভেতর। পরে এলএক্স ব্ল্যাক মোবাইলটি কিনে নিলেন।

উত্তরা থেকে স্ত্রীকে নিয়ে মেলায় এসেছেন মাসুদ। বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন দেখছেন। মাসুদ বললেন, এখানে নানা দামের ও ধরনের স্মার্টফোন দেখছেন। কিন্তু বাজেট ও পছন্দের মধ্যে লিনেক্স স্মার্টফোনই তার ভাল লাগলো। তাই সব স্টল ঘুরে ফিরে লিনেক্স ব্র্যান্ডের ফোনটিই কিনলেন তিনি।

লিনেক্স মোবাইলের অ্যাসিস্ট্যান্ট মার্কেটিং ম্যানেজার মাফরুহা তাবাসসুম জানান, মেলায় লিনেক্স LX Black, LX55, Li11 মডেলের ৩টি স্মার্টফোন নিয়ে এসেছে। যাতে থাকছে আকর্ষণীয় উপহার। চলতি বছরের ১১ জুন বেঙ্গল স্কয়ারে মোবাইলগুলোর উদ্বোধন করা হয়। ৩টি মোবাইল ফোনের মূল বৈশিষ্ট্য হচ্ছে, এগুলো অ্যান্ড্রয়েড ৬.০ মার্সমেলো। যা সর্বাধুনিক উন্নত প্রযুক্তির এন্ড্রয়েড ভার্সন। এছাড়া তিনটি মোবাইলফোনের রয়েছে আলাদা আলাদা বৈশিষ্ট্য।

এর মধ্যে গ্রাহক জনপ্রিয়তায় শীর্ষে রয়েছে LX Black। যাতে থাকছে ১ দশমিক ৩ জিএইচজেড কোয়াড কোর প্রসেসর। ৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে। মোবাইলটিতে রয়েছে দুই জিবি র‍্যাম ও ১৬ জিবি রোম। ব্যবহার করা যাবে ১৬ জিবি র‍্যাম। ব্যাক ক্যামেরা ৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ২২০০ এম এইচ ব্যাটারি। ৬৪ জিবি মাইক্রো এসডি কার্ড দিয়ে ব্যবহার করা যাবে। যার বাজার মূল্য ৮ হাজার ৪শ' ৪৪ টাকা।

এছাড়া LX55 থাকছে ১ দশমিক ২ জিএইচজেড কোয়াড কোর প্রসেসর। ৫.৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে। রয়েছে দুই জিবি র‍্যাম ও ১৬ জিবি র‍োম। ব্যাক ক্যামেরা ৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ৩০০০ এম এইচ ব্যাটারি। আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর লক ও ৬৪ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সক্ষমতা। মোবাইলটির বাজার মূল্য ৮ হাজার ৮শ' ৮৮ টাকা।

অপরদিকে নিম্ন আয়ের মানুষকে প্রযুক্তির ছোঁয়া দিতে Li11 মডেলটি বাজারে ছেড়েছে লিনেক্স। যা বেশ মন কেড়েছে গ্রাহক ও শিক্ষার্থীদের। মাত্র ৩০৯০ টাকায় বিক্রি হচ্ছে স্মার্টফোনটি। যাতে থাকছে ১.২ জিএইচজেড কোয়াড কোর প্রসেসর। ৪” এফ ডাব্লিউ ভিজিএ টিএন টাচ স্ক্রিন। রয়েছে ৫১২ র‍্যাম, ৮ জিবি রোম। ব্যাক ক্যামেরা ২ মেগাপিক্সেল ক্যামেরা ও ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ১৫০০ এম এইচ ব্যাটারি। ৬৪ জিবি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। যার বাজার মূল্য ৩ হাজার ৯০ টাকা।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা অষ্টম প্রদর্শনী।

এবারের মেলার টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম। প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও হুয়াওয়ে। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে অপ্পো, শাওমি, সনি র‍্যাংগস ও এডাটা।

এমসি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh