• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কমতে শুরু করেছে চালের দাম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জুলাই ২০১৭, ২১:২৫

দাম কমতে শুরু করেছে রাজধানীর চালের বাজারে। তবে বেড়েছে মাছ এবং কয়েক ধরনের সবজির দাম। বিক্রেতারা বলছেন, বর্ষার কারণে মাছ এবং সবজির সরবরাহ কমে যাওয়া বাড়তি দামে বিক্রি করতে বাধ্য হচ্ছেন তারা।

শুক্রবার রাজধানীর হাতিরপুল ও কারওয়ান বাজার ঘুরে দেখা যায়, গেলো সপ্তাহের তুলনায় চালের দাম কেজি প্রতি ২ থেকে ৫ টাকা কমেছে। মোটা স্বর্ণা চাল ৪৪ টাকা, পারিজা চাল ৪৩ টাকা, মিনিকেট ৫২ টাকা, বিআর-২৮ ৪৮ টাকা, নাজিরশাইল ৫০ টাকা, পাইজাম চাল ৪৮ টাকা, বাসমতি ৫৩ টাকা, কাটারিভোগ ৭২-৭৩ টাকা দরে বিক্রি হচ্ছে।

এদিকে, নিত্য পণ্যের দাম কেজি প্রতি ২ থেকে ৫ টাকা বেড়েছে। প্রতি কেজি আলু ২৪ টাকা, বেগুন ৬০-৮০ টাকা, শশা ৫০ টাকা, চাল কুমড়া ৫০ টাকা, কচুর লতি ৬০ টাকা, পটল ৫০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, ঝিঙ্গা ৬০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, করলা ৫০ টাকা, কাকরোল ৫০ টাকা; পেঁপে ৪০-৫০ টাকা, কচুরমুখী ৫০ টাকা, প্রতিটি ফুলকপি ৪০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, পালং শাক আঁটি প্রতি ১৫ টাকা, লালশাক ১৫ টাকা, পুঁইশাক ২০ টাকা এবং লাউশাক ২০ টাকায় বিক্রি হচ্ছে।

কেজিপ্রতি পেঁয়াজ ৩০ রসুন ১১০ থেকে ১৩০ টাকা, টমেটো ৯০ থেকে ১২০ টাকা দরে; প্রতি কেজি কাঁচা মরিচ ৮০ টাকা এবং লেবু হালি প্রতি ২০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, মাংসের বাজারে গরু, খাঁসি ও মুরগির দাম স্থিতিশীল। ব্রয়লার মুরগি ১৫০ টাকা, লেয়ার মুরগি ২২০ টাকা এবং পাকিস্তানি লাল মুরগি ২৫০ টাকা, প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকা এবং খাসির মাংস ৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

দাম বাড়তির প্রতিযোগিতায় এগিয়ে রয়েছে মাছের বাজার। সব ধরনের মাছ বিক্রি হচ্ছে কেজি প্রতি ২০ থেকে ৩০ টাকা বাড়তি দামে। প্রতি কেজি রুই মাছ ২৫০-৩৫০ টাকা, সরপুঁটি ৩৫০-৪৫০ টাকা, কাতলা ৩৫০-৪০০ টাকা, তেলাপিয়া ১৪০-১৮০ টাকা, সিলভার কার্প ২০০-২৫০ টাকা, চাষের কৈ ২৫০-৩৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এমসি/এসজে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh