• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অর্থমন্ত্রীর পাশে সিনিয়র মন্ত্রীরা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জুন ২০১৭, ১৫:০৬

জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের বাজেট প্রস্তাবনার পর থেকেই সংসদের ভেতরে সমালোচনার মুখে আছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এবার সমালোচকদের কথার জবাব দিয়ে তার পাশে দাঁড়ালেন সিনিয়র মন্ত্রীরা।

বৃহস্পতিবার প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অর্থমন্ত্রীর পাশে দাঁড়ান শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু। সংসদে ও বাহিরে যারা আবুল মাল আবদুল মুহিতের সমালোচনা করেছেন তাদের কথার কঠোর জবাব দিয়েছেন তারা।

এর আগে বুধবার জাতীয় সংসদে জাপার সাংসদ জিয়াউদ্দিন বাবলুর সমালোচনার কঠোর জবাব দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, অর্থমন্ত্রীর ওপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা ও বিশ্বাস আছে।

বৃহস্পতিবার বাজেট আলোচনায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, অনেকে অর্থমন্ত্রীকে কটাক্ষ করে বক্তব্য দিয়েছেন। এটা অনভিপ্রেত। বাজেট প্রস্তাব করা হয়েছে। এর ভালো-খারাপ দুটোই থাকতে পারে। সেটা নিয়ে আলোচনার পর সিদ্ধান্ত আসবে।

কিন্তু বাজেট পাসের আগে যারা সমালোচনার নামে কটাক্ষ ও কটূক্তিপূর্ণ মন্তব্য করছেন তা অত্যন্ত দুঃখজনক। ভ্যাট নিয়ে এখন অনেক কথা হচ্ছে। কিন্তু ২০১২ সালে এই সংসদে যখন সেটি সর্বসম্মতিক্রমে পাস হয়, তখন তো কেউ কোনো আপত্তি করেননি।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ১৫ শতাংশ ভ্যাট, আমানতের ওপর আবগারি শুল্ক, সঞ্চয়পত্রে সুদ হার- এ তিনটি বিষয়ে সব কথা হচ্ছে। সবাই অর্থমন্ত্রীকে দোষারোপ করছেন। মনে রাখতে হবে, প্রধানমন্ত্রীর নির্দেশনায় অর্থমন্ত্রী বিশাল এ বাজেট উপস্থাপন করেছেন।

একবার বলবেন সফল অর্থনীতি, আরেকবার বলবেন ব্যর্থ অর্থমন্ত্রী- এটা হয় না। অর্থনীতি সফল মানে অর্থমন্ত্রী সফল। অর্থমন্ত্রী সফল মানে প্রধানমন্ত্রী সফল।

আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুল মতিন খসরু বলেন, অর্থমন্ত্রীর মতো একজন ব্যক্তিকে নিয়ে আমরা গর্ব করি। কিন্তু বর্তমানে তাকে নিয়ে যেভাবে কথা বলা হয়েছে, তাতে জাতি বিব্রত। সংসদে এভাবে কথা বলা উচিত নয়। তাহলে জাতি আমাদের কাছ থেকে কী শিখবে।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
সংকট থেকে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ : অর্থমন্ত্রী
অর্থনৈতিক সংকট কেটে গেছে : অর্থমন্ত্রী
ড. ইউনূসের গোমর ফাঁস করেছিলেন বিএনপির অর্থমন্ত্রী সাইফুর রহমান
X
Fresh