• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রমজানে বিষমুক্ত ফলের ব্যবসা করবে ডিএনসিসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ মে ২০১৭, ১৯:৪৫

রোজায় নগরবাসীকে রাসায়নিকমুক্ত ফল খাওয়াতে অস্থায়ীভাবে ফলের দোকান দেবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এজন্য রাজধানীর নির্দিষ্ট কয়েকটি জায়গায় ফলের দোকান বসানো হবে। সেখান থেকে নগরবাসী পছন্দমতো ফল কিনতে পারবে, দামও থাকবে তুলনামূলক কম। জানালেন, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাউল ইসলাম।

বুধবার রাজধানীর কাঁচাবাজার ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।

মেসবাউল ইসলাম বলেন, জনসাধারণকে বিষমুক্ত ফল সরবরাহের জন্য নগরীর নির্দিষ্ট স্থানে অস্থায়ীভাবে ফল বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে। এটা শুধুমাত্র রমজান মাসের জন্য। পাশপাশি ফরমালিনযুক্ত পণ্য ও ভেজাল খাবার প্রতিরোধের জন্য ডিএনসিসির নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

তবে ডিএনসিসির এমন উদ্যোগের বিষয়ে ফল ব্যবসায়ীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তারা বলেন, ডিএনসিসি নিজেই ব্যবসা শুরু করলে ব্যবসায়ীদের কি হবে? ফল ব্যবসায়ীরা ফরমালিন দিয়ে থাকলে ব্যবস্থা নেবে। ডিএনসিসিকে ব্যবসা করার অধিকার নগরবাসী দেয়নি।

ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় সিদ্ধান্ত হয়, প্রতিটি কাঁচাবাজারে দৃশ্যমান স্থানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যতালিকা টাঙাতে হবে। ব্যবসায়ীরা নিজ উদ্যোগে সিটি করপোরেশনের সহযোগিতায় বাজার পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবেন।

ডিএনসিসির স্বাস্থ্য বিভাগের টিমও রমজান মাসব্যাপী সক্রিয় থাকবে। জনসাধারণের নামাজ আদায়ের সুবিধার্থে রমজান শুরুর আগেই মসজিদগুলো পরিষ্কার করা হবে এবং আশপাশে মশার ওষুধ ছিটানো হবে। চলমান ভাঙাচোরা রাস্তার মেরামত কাজ ১০ দিনের মধ্যে শেষ করতে হবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh