• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অসাধু উৎপাদকদের শিল্পমন্ত্রীর হুশিয়ারি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মে ২০১৭, ১৯:৩০

যে কোনো পণ্যে নির্দিষ্ট পরিমাপের কাঁচামাল ব্যবহার না হলে তা জনহুমকির কারণ হতে পারে। নকল ও ভেজাল প্রতিরোধে অসাধু উৎপাদকদের বিরুদ্ধে সবার আগে ব্যবস্থা নেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না। সর্বোচ্চ নৈতিকতা বজায় রেখে পেশাদারিত্বের সঙ্গে বিএসটিআইকে কাজ করতে হবে। বললেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বিশ্ব মেট্রোলজি দিবস-২০১৭ উপলক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) আয়োজিত ‘পরিমাপ পরিবহনের নিয়ন্ত্রক শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তেজগাঁওয়ে বিএসটিআই মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি এতে বিশেষ অতিথি ছিলেন।

শিল্পমন্ত্রী বলেন, নির্মাণ, স্বাস্থ্য পরীক্ষা, পণ্য ওজন, পরিবহন তৈরিসহ সব ক্ষেত্রে সঠিক পরিমাপ অনুসরণ করতে হবে সবাই। নকল ও ভেজাল পণ্য ব্যবহার করে কেউ মারাত্মক ক্ষতির শিকার হতে পারেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, জননিরাপত্তার জন্য পরিবহনখাতে পরিমাপ নিয়ন্ত্রণে কার্যকর উদ্যোগ নেয়া জরুরি। পরিবহনখাতে মান নিয়ন্ত্রণ করে দেশে রপ্তানিমুখী নতুন শিল্পখাত গড়ে তোলা সম্ভব।

বিএসটিআই’র মহাপরিচালক মো. সাইফুল হাসিবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যেরে মধ্যে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোশাররফ হোসেন ভুঁইয়া এনডিসি, বিএসটিআই এর পরিচালক আসাদুজ্জামান সভায় বক্তব্য রাখেন।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh