• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এফবিসিসিআই গবেষণামূলক কাজ করবে : মহিউদ্দিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মে ২০১৭, ১৮:৪৩

দেশের শীর্ষ বণিক সংগঠন হিসেবে নিজেদের প্রকাশ করতে গবেষণামূলক কাজ করবে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির(এফবিসিসিআই)। পাশাপাশি নতুন উদ্যোক্তা তৈরি করা হবে। বললেন নবনির্বাচিত সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন।

রোববার বিকেলে ২০১৭-২০১৯ মেয়াদের এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় সাবেক সভাপতি আবদুল মাতলুব আহমদ নবনির্বাচিত সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিনের হাতে দায়িত্ব অর্পণ করেন। অনুষ্ঠানে নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান আলী আশরাফ এমপি বক্তব্য রাখেন।

মহিউদ্দিন বলেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের দেশ গড়তে হয়রানিমুক্ত অনুকূল ও ব্যবসায়িক পরিবেশ চায় এফবিসিসিআই।

এফবিসিসিআই সভাপতি বলেন, দেশের উন্নয়নের জন্য অর্থনীতিতে অবদান রাখতে ও ব্যবসাকে সুন্দরভাবে পরিচালনা করার জন্য সব এফবিসিসিআই সদস্যদের এক সঙ্গে কাজ করতে হবে। নতুনের আসা, পুরাতনের বিদায় আমি মানি না।

তিনি আরো বলেন, এবার যেমন সঠিক সময়ে নির্বাচন, দায়িত্ব গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আশা করছি আগামিতেও আমরা নির্দিষ্ট সময়ে নতুনদের কাছে দায়িত্ব তুলে দিতে পারবো। আমরা এফবিসিসিআইকে এমন জায়গায় নিয়ে যেতে চাই যে কেউ যেনো ব্যবসায়ীদের সঙ্গে অসৎ আচরণ ও দৃষ্টতা দেখাতে না পারে।

বিদায়ী বক্তব্যে মাতলুব আহমাদ বলেন, আমরা দায়িত্বে থাকার সময় ব্যবসায়ীদের উন্নয়নে জন্য কাজ করেছি। আশা করছি যারা নতুনরাও ব্যবসায়ীদের উন্নয়নে কাজ করবেন।

নবনির্বাচিত সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন গেলো এফবিসিসিআইয়ের ২৩ তম সভাপতি হন। তিনি ২০১৭-১৯ মেয়াদে এফবিসিসিআইয়ের নেতৃত্ব দেবেন। বিজিএমইএ থেকে মনোনীত শফিউল ইসলাম গেলো কমিটির প্রথম সহসভাপতি ছিলেন। এবার প্রথম সহ-সভাপতি হন শেখ ফজলে ফাহিম। তিনি গোপালগঞ্জ চেম্বারের প্রতিনিধি। সহ-সভাপতি হন মোনতাকিম আশরাফ। তিনি বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি।

গেলো ১৬ মে বিকেলে এফবিসিসিআই ভবনে নির্বাচিত পরিচালকদের প্রথম সভায় এ তিনজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন বলে জানান নির্বাচন পরিচালনা কমিটির প্রধান আলী আশরাফ। এসময় সাবেক সভাপতি ও সাবেক কমিটির সদস্যরা ছিলেন।

১৪ মে ২০১৭-১৯ মেয়াদকালের দ্বিবার্ষিক মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে সফিউল ইসলাম মহিউদ্দিনের প্যানেল সম্মিলিত গণতান্ত্রিক পরিষদ অ্যাসোসিয়েশন গ্রুপের ১৬ প্রার্থী পরিচালক নির্বাচিত হয়েছেন। অন্যদিকে ব্যবসায়ী ঐক্য ফোরাম অ্যাসোসিয়েশন গ্রুপের ২ প্রার্থী পরিচালক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সর্বোচ্চ ১ হাজার ২০৬টি ভোট পেয়েছেন খন্দকার রুহুল আমিন। দ্বিতীয় স্থানে থাকা আবু মোতালেব পেয়েছেন ১ হাজার ১৯৫ ভোট। তৃতীয় স্থানে থাকা নাজিম উদ্দিন পেয়েছেন ১ হাজার ১৪৫ ভোট। ১ হাজার ১৪১ ভোট পেয়ে চতুর্থ স্থান অধিকার করেছেন শফিকুল ইসলাম ভরসা। পঞ্চম স্থানে থাকা মুনতাকিম আশরাফ পেয়েছেন ১ হাজার ১০৫ ভোট। আর ১ হাজার ৭৭ ভোট পেয়ে ষষ্ঠ হয়েছেন টিভি ব্যক্তিত্ব শমী কায়সার। নির্বাচনে ১ হাজার ৬৬৯ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh