• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

বৃহস্পতিবার শুরু হচ্ছে আন্তর্জাতিক পাওয়ার-বিল্ডিং কন্সট্রাকশন এক্সপো

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ মে ২০১৭, ২২:৪৮
বিশ্বের সর্বাধুনিক নির্মাণ প্রযুক্তি এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতের নতুন আবিষ্কার ও পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে এবং নতুন ব্যবসায়িক সম্ভাবনা সৃষ্টি করতে রাজধানীতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক বিল্ডিং কন্সট্রাকশন টেকনোলজি অ্যান্ড পাওয়ার সোর্সিং এক্সপো-২০১৭। 

বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে বৃহস্পতিবার এ প্রদর্শনী শুরু হবে।

প্রতিদিন সকাল ১০ থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এই প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে। কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এ প্রদশর্নীর আয়োজন করছে।

এতে ক্রেতারা নির্মাণ সামগ্রী এবং বিদ্যুৎ ও জ্বালানী খাতের নিত্য নতুন আবিষ্কার ও পণ্যের সঙ্গে পরিচিত হতে পারবেন।

এ প্রদর্শনীতে দেশি-বিদেশি ৯০ টির’র বেশি কোম্পানি তাদের সর্বাধুনিক প্রযুক্তি ও পণ্য প্রদর্শন করবে।

প্রদর্শনীতে লাইটিং, ইলেক্ট্রিক, জেনারেটর, সোলার পণ্য, বিদ্যুৎ সরবরাহ ও বিতরণ, বৈদ্যূতিক কেবল স্থান পাবে বলে আয়োজকরা জানিয়েছেন। প্রদর্শনীতে বিকল্প জ্বালানী ব্যবস্থার সঙ্গে দর্শনার্থীদের পরিচয় করা হবে।

প্রদর্শনীতে নির্মাণ খাতের বিভিন্ন ধরণের সর্বাধুনিক প্রযুক্তি, পণ্য সামগ্রী ও সেবা প্রদর্শিত হবে, যার মধ্য দিয়ে এই খাতের পণ্য ও প্রযুক্তির সরবরাহকারি সকল স্টেক হোল্ডারদের পারস্পারিক যোগাযোগের সুযোগের ক্ষেত্র তৈরি করে দিয়ে নতুন ব্যবসায়িক সম্ভাবনা সৃষ্টি করবে।

শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশেন চন্দ্র দাশ প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শনী উদ্বোধন করার কথা রয়েছে। পাশাপাশি উপস্থিত থাকবেন কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান রোকসানা বেগম। ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ওমর ফারুক, বিকেএমইএ সেকেন্ড ভাইস প্রেসিডেন্ট মো. মনসুর আহমেদ এবং জার্মানীর বন বিশ্ববিদ্যালয়ের গবেষক মো. মনিরুল হাসান।

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়