close
ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ০২ কার্তিক ১৪২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘স্যাভলন-ক্লিন বাংলাদেশ’ কার্যক্রম

আরটিভি অনলাইন
|  ১৩ এপ্রিল ২০১৭, ১১:৪২ | আপডেট : ১৩ এপ্রিল ২০১৭, ১২:৩৮
এবার স্যাভলন ক্লিন বাংলাদেশ ক্যাম্পেইনে যুক্ত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়। ১২ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ.আ.ম.স. আরেফিন সিদ্দিক এর উপস্থিতিতে সপ্তাহব্যাপী ক্যাম্পাস ক্লিনিং কার্যক্রমের সূচনা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকা ছাড়াও উপস্থিত ছিলেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডস এর বিজনেস ডিরেক্টর  কামরুল হাসান। বাংলা নববর্ষকে বিবেচনায় রেখে কার্যক্রমটি সাজানো হয়।

দেশকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ও জনসচেতনতা বাড়াতে এসিআই এর পণ্য অ্যান্টিসেপ্টিক ব্র্যান্ড স্যাভলন গেলো ৯ ফেব্রুয়ারি থেকে স্যাভলন ক্লিন বাংলাদেশ নামে ক্যাম্পেইন শুরু করেছে। 

৮ ফেব্রুয়ারি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় লেখক আনিসুল হকের উপস্থিতিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। 

ক্যাম্পেইনটি শুরুর পর থেকে বিভিন্ন পেশা ও শ্রেণির মানুষ, ছাত্র-ছাত্রীসহ মিডিয়া ব্যক্তিত্ব ও সেলেব্রিটিরাও এই ক্যাম্পেইনে অংশ নেন। স্যাভলন ‘চল গড়ি জীবাণুমুক্ত বাংলাদেশ’ এই শ্লোগান দিয়ে জনকল্যাণমূলক এ ক্যাম্পেইন শুরু হয়। 

প্রতি বছর নানা বয়সের লাখো মানুষ পরিষ্কার পরিচ্ছন্নতাজনিত অসুস্থতায় আক্রান্ত হয়। আর প্রাণঘাতী এসব রোগের কারণ আমরা নিজেরাই। দেশের জনসাধারণের একটা বড় অংশ পথে ঘাটে ও যেখানে-সেখানে ময়লা আবর্জনা ফেলে অভ্যস্ত। এর ফলে আমাদের চারপাশের পরিবেশ দূষিত হচ্ছে এবং এসব আবর্জনা থেকে প্রাণঘাতী ভাইরাস, ব্যাকটেরিয়া ও জীবাণু সৃষ্টি হচ্ছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়