• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

রাজধানীতে চলছে থাই পণ্যের মেলা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ মার্চ ২০১৭, ২০:৪২ | আপডেট : ২২ মার্চ ২০১৭, ২১:৫৩
রাজধানীতে শুরু হয়েছে চারদিনব্যাপী থাই পণ্যের মেলা। প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্রান্ড বলরুমে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। বুধবার বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ মেলার উদ্বোধন করেন।

মন্ত্রী বলেন, বিনিয়োগের ক্ষেত্রে উভয় দেশের ব্যবসায়ীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। বাংলাদেশে চমৎকার বিনিয়োগের পরিবেশ রয়েছে, বিশ্বের অনেক দেশ বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে। থাইল্যান্ডের বিনিয়োগকারীরা চাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ১শ’টি স্পেশাল ইকোনমিক জোন থেকে থাইল্যান্ডকে এক বা একাধিক জোন বরাদ্দ দেয়া হবে।

২২ ও ২৩ মার্চ শুধু ব্যবসায়ীদের জন্য এবং ২৪ ও ২৫ মার্চ সবার জন্য মেলা উন্মুক্ত থাকবে। ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ট্রেড প্রমোশন (ডিআইটিপি), বাণ্যিজ্য মন্ত্রণালয়, থাই সরকার এবং থাই দূতাবাস যৌথভাবে আয়োজ করেছে এ মেলা। থাই পণ্যের সমাহারের এ মেলার নাম দেয়া হয়েছে ‘থাই উইক ২০১৭।

মেলায় থাই পণ্য ও সেবা সমূহের মধ্যে রয়েছে চিকিৎসা সেবা, কসমেটিকস, সৌন্দর্যবর্ধক, গার্মেন্টস ও ফ্যাশন সামগ্রী, ইলেক্ট্রনিক্স পণ্য, স্পা, জুয়েলারি, কনফেকশনারি, খাবার ও পানীয়, ভারী শিল্প গৃহস্থালি ও আনুষঙ্গিক পণ্যসমূহ।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়